English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

নবনিযুক্ত উপাচার্য সৌমিত্র শেখরকে সম্বর্ধনা

- Advertisements -

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক সৌমিত্র শেখরকে কনকর্ড এম্পোরিয়ামে মনোজ্ঞ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্বর্ধনা দেওয়া হয়েছে। বিশিষ্ট কবি সমরেশ দেবনাথের সভাপতিত্বে বক্তব্য রাখেন লেখিকা মাহবুবা লাকী, কবি নাভেদ আফ্রিদী, কবি কামাল বারি, কবি মাসুদ পথিক, প্রকাশক অজয় দাশ, প্রকাশক শিহাব বাহাদুর, কবি আহমেদ ফিরোজ প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্যে বক্তারা শিক্ষা ও সাহিত্যের উৎকর্ষে নবনিযুক্ত উপাচার্য তাঁর মেধা ও প্রজ্ঞার স্বাক্ষর রাখতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য সৌমিত্র শেখর তাঁর অনুভূতি ব্যক্ত করে বলেন, মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশটি স্বাধীন করেছিলেন বলেই আজ একজন কবির নামে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে গুরু দায়িত্ব দিয়েছেন— আমি তাঁর সম্মান রাখার আপ্রাণ চেষ্টা করব। কবিদের নিয়ে সম্মেলন করা হবে। এখানে কবিতার উপর একটি বিভাগ করার চেষ্টা করব। সভাপতির ভাষণে কবি সমরেশ দেবনাথ বলেন, বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক, টিভি ব্যক্তিত্ব কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য সৌমিত্র শেখর অত্যন্ত যোগ্য, মেধাবী এবং সত্যনিষ্ঠ সৃজনশীল মানুষ।

তিনি কবি নজরুল বিশ্ববিদ্যালয়কে জ্ঞান বিজ্ঞানের একটি পাদপীঠে রূপান্তরিত করবেন বলে আমার বিশ্বাস। আজ তাঁকে সম্বর্ধনা দিতে পেরে আমরা নিজেদেরকে ধন্য মনে করছি। আমি মনে করি, যোগ্যতম একজন মানুষকে দেশের একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের উপাচার্য হিসাবে নিয়োগ দেয়া হয়েছে। অনুষ্ঠানটির আয়োজক যৌথভাবে বিশ্বকবিতা পরিষদ এবং কবিতা একাডেমি। অনুষ্ঠানটি পরিচালনা করেন কবি কামাল বারি।

1 মন্তব্য

সাবস্ক্রাইব
Notify of
guest
1 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
মান্নান ফরিদী
মান্নান ফরিদী
2 years ago

অভিনন্দন।
আমি নেই কেন?

Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন