English

24 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩
- Advertisement -

পিঠা উৎসবে বাংলাদেশ জার্নালিস্ট ফোরাম

- Advertisements -

পৌষ মাঘের পিঠা এখন শুধু গ্রামেই সীমাবদ্ধ নয়। গ্রামীণ সংস্কৃতি ও ঐতিহ্যের এই ছোঁয়া এখন শহরের প্রাচীর ভেদ করে ঘরে ঘরে চলে এ আয়োজন। এমনি এ সন্ধ্যায় পিঠা উৎসব ও সাংবাদিক সংবর্ধনার আয়োজন করে বাংলাদেশ জার্নালিস্ট ফোরাম (বিজেএফ) নামের একটি সাংবাদিক সংগঠন।

Advertisements

সংগঠনের সভাপতি সাহিদুল ইসলাম সাহিদ আনুষ্ঠানিকভাবে গতকাল শনিবার সন্ধ্যা ৭ টায় দৈনিক নওরোজ কার্যালয়ে কেক কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন। আর পুরো অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সংগঠনের সহ-সভাপতি নাসরীন গীতি।

উৎসবে টেবিলে থরে থরে সাজানো হরেক নামের হরেক স্বাদের পিঠায় পরিপূর্ণ ছিল। এর মধ্যে পাটিসাপটা, মোমো, ডিম পিঠা, পোয়া, ভাঁপা, নুনিয়া, চিতল, পুলিসহ ছিল বাহারি রকমের পিঠা।

অনুষ্ঠানে বিজেএফ এর সদস্য ও তাদের পরিবারের সদস্যদের উপস্থিতিতে পিঠা উৎসব যেন মিলনমেলায় পরিণত হয়েছিল।

Advertisements

সংগঠনের সাধারণ সম্পাদক ও ঢাকা সাব এডিটরস কাউন্সিল এর কল্যাণ সম্পাদক জাফরুল আলম এর উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মফিজুর রহমান খান বাবু, আরেক সিনিয়র সহ-সভাপতি আল মামুন। অন্যদের মধ্যে যুগ্ম সম্পাদক জ,ই বুলবুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক শরিফুল হক পাভেল, নারী বিষয়ক সম্পাদক এড. রাফিজা বিনতে দুররানী, সদস্য তাহমিনা মিনা, মাসুদ রানা, সামছুল হুদা, নুরে আলম জীবন, মনসুর আহমেদ, মুজাহিদুল ইসলাম নান্নু, রিপন মিয়া, অজয়, রুদ্র, রুবেল মিয়া প্রমুখ।

স্বাস্থ্যবিধি মেনে পিঠা উৎসবে অংশ নেন দৈনিক নওরোজ এর সম্পাদক শামছুল হক দুররানী, বাংলাদেশের আলো’র যুগ্ম সম্পাদক ফতেমা মুন্নী, সাংবাদিক গাফফার মাহমুদ সহ অন্যরা। পিঠা উৎসবে সংগঠনের সদস্য শাহনাজ বেগম পলি জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে সদস্য পদে দ্বিতীয় বার বিজয়ী হয়েছেন। আরেক সদস্য রিপন মিয়া উত্তরা প্রেস ক্লাব নির্বাচনে সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় সংগঠনের পক্ষ থেকে বিজয়ী দু’জনকে সংবর্ধনা দেওয়া হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন