English

31 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

সাংবাদিক আফজালের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা, ডিইউজের উদ্বেগ

- Advertisements -

সময় টিভির সিনিয়র সাংবাদিক আফজাল হোসেনের বিরুদ্ধে চট্টগ্রাম ও নোয়াখালীতে ডিজিটাল নিরাপত্তা আইন ও মানহানির অভিযোগে দায়ের করা দুটি হয়রানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

Advertisements

আজ ২৯ মে, ২০২১ শনিবার এক বিবৃতিতে ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, টিভিতে প্রচারিত সংবাদে কেউ সংক্ষুব্ধ হলে তিনি সংশ্লিষ্ট টিভি কর্তৃপক্ষ কিংবা বাংলাদেশ প্রেস কাউন্সিলের স্মরণাপন্ন হতে পারেন। কিন্তু তা না করে, দু’টি জেলা শহরে একযোগে মামলা দায়ের করে সাংবাদিক আফজালকে হয়রানির অপচেষ্টা চলছে। বিবৃতিতে ডিইউজে নেতা বলেন, দুদকের তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে তৈরি করা প্রতিবেদন নিয়ে মামলা করা উদ্বেগজনক ৷ যা স্বাধীন সাংবাদিকতার উপর প্রত্যক্ষভাবে চাপ তৈরি করছে। অবিলম্বে এ দু’টি মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ডিইউজে নেতৃবৃন্দ।

সারক্ষণ’র সাংবাদিকদের পাওনা পরিশোধের তাগিদ
এদিকে অপর এক বিবৃতিতে হঠাৎ করে বন্ধ করে দেওয়া অনলাইন নিউজ পোর্টাল ‘সারাক্ষণ’ এর সাংবাদিকদের পাওনা পরিশোধের দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

Advertisements

বিবৃতিতে তারা বলেন, গত বছর ২৫ সেপ্টেম্বর এই অনলাইন পোর্টালটি চালু করা হয়েছিল। আর চলতি বছরের এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে নিয়ম নীতি সম্পুর্ণ লংঘন করে এই নিউজ পোর্টালটি হঠাৎ বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কিন্ত অদ্যাবধি সাংবাদিকদের বকেয়াদি পরিশাধ করা হয়নি। বকেয়া চাইতে গেলে গড়িমসি করছে সারাক্ষণ কর্তৃপক্ষ।

করোনাকোলে বিনা নোটিশে হঠাৎ করে সারক্ষণ বন্ধ করে দেওয়ায় সমালোচনা করেছেন ডিইউজে নেতৃবৃন্দ। তারা কর্তৃপক্ষকে হুশিয়ার করে দিয়ে বলেন, পাওনা পরিশোধে টালবাহানা মানবে না সাংবাদিক সমাজ। অবিলম্বে সাংবাদিকদের সাথে আলোচনা করে পাওনা পরিশোধ করতে হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন