English

38 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

ডিআরইউ নির্বাচনে খসড়া তালিকায় ২১ পদে ৪৭ প্রার্থী

- Advertisements -

নিজস্ব প্রতিবেদক: পেশাদার সাংবাদিকদের অন্যতম সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনে খসড়া প্রার্থী তালিকা প্রকাশিত হয়েছে।

আজ বুধবার বিকেলে এই খসড়া তালিকা প্রকাশ করা হয়। এবারের নির্বাচনে ২১ পদে প্রার্থী হয়েছেন ৪৭ জন।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে নির্বাচন কমিশন চেয়ারম্যান মঞ্জুরুল আহসান বুলবুল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সভাপতির একটি পদের জন্য খসড়া তালিকায় রয়েছেন চারজন প্রার্থী। তারা হলেন- কবির আহমেদ খান, মুরসালীন নোমানী, নজরুল ইসলাম মিঠু ও রাশেদুল হক।

সাধারণ সম্পাদকের একটি পদের জন্য খসড়া তালিকায় প্রার্থী রয়েছেন ছয়জন। তারা হলেন- আফজাল বারী, আরাফাত দাড়িয়া, জামিউল আহসান সিপু, মহিউদ্দিন, মাইনুল হাসান সোহেল ও শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামিল)। এ ছাড়া সহ-সভাপতি একটি পদের বিপরীতে রয়েছেন- দীপু সারোয়ার ও গ্যালমান শফি।

Advertisements

যুগ্ম সম্পাদকের একটি পদের জন্য রয়েছেন পাঁচ প্রার্থী। তারা হলেন- ফারুক খান, কামাল মোশারেফ, মঈনুল আহসান, নয়ন মুরাদ ও পবন আহমেদ।

অর্থ সম্পাদক পদের বিপরীতে প্রার্থী রয়েছেন- মো. জাকির হোসাইন ও সাখাওয়াত হোসেন সুমন। সাংগঠনিক সম্পাদকের পদে প্রার্থী চারজন।

তারা হলেন-আবদুল হাই তুহিন, খালিদ সাইফুল্লাহ, এস এম জসিম ও সাইফুল ইসলাম।
দপ্তর সম্পাদকে পদে রয়েছেন- কাওসার আজম ও রফিক রাফি।
নারী বিষয়ক সম্পাদকের পদের জন্য প্রার্থী মরিয়ম মনি (সেঁজুতি) ও রোজিনা রোজী।
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের বিপরীতে প্রার্থী কামাল উদ্দিন সুমন ও মেজবাহ উল্লাহ শিমুল। তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদকের পদের জন্য প্রার্থী মো. রাশিম (রাশিম মোল্লা) ও তোফাজ্জল হোসেন রুবেল। ক্রীড়া সম্পাদক পদে প্রার্থী মো. মাহবুবুর রহমান ও মো. রকিবুল ইসলাম মানিক।
সাংস্কৃতিক সম্পাদক পদে প্রার্থী মো. শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী। আপ্যায়ন সম্পাদক পদে একমাত্র প্রার্থী মোহাম্মদ নঈমুদ্দীন। এ ছাড়া কল্যাণ সম্পাদক পদের জন্য প্রার্থী জাহাঙ্গীর কিরণ ও তানভীর আহমেদ।
খসড়া তালিকায় কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী রয়েছেন নয়জন।
তারা হলেন- ইসমাঈল হোসাইন রাসেল (রাসেল আহমেদ), কিরণ সেখ, মহসিন বেপারী, মনিরুল ইসলাম মিল্লাত (মনির মিল্লাত), মো. ফারুক আলম, মো. ইব্রাহিম আলী (আলী ইব্রাহিম), মো. শরীফুল ইসলাম, মোজাম্মেল হক তুহিন ও এস এম মোস্তাফিজুর রহমান (সুমন)।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির এবারের নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৯ নভেম্বর বিকেল ৫টা। নসরুল হামিদ মিলনায়তনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ নভেম্বর বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ।

প্রচারে মানতে হবে যেসব নির্দেশনা-

Advertisements

কমিটির পক্ষ থেকে নির্বাচনী প্রচারে যেসব নিয়ম মানতে হবে তারও তালিকা প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, কোনো ধরনের স্টিকার, পোস্টার ও ব্যানার লাগানো, টানানো ও স্থাপন করা যাবে না। শুধু হাতে হাতে কার্ড বিতরণ ও অনলাইন মাধ্যমে প্রচার চালানো যাবে।

ব্যক্তিগত কুৎসাচার করা যাবে না। ভোটার নম্বর জেনে ভোট দিতে আসতে হবে। প্রবীণ ও নারী ভোটারদের অগ্রাধিকার দিতে হবে। কোনো প্রার্থী ডিআরইউ চত্বরে বহিরাগতদের আনতে পারবে না। জাল ভোট দেওয়ার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ডিআরইউ চত্বরে কোনো স্লোগান দিয়ে প্রচার চালানো যাবে না। প্রচারের সময় ও ভোটের দিনে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।,

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন