English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বড় দিনে জনপ্রিয় নিউজ প্রেজেন্টার ফারজানা করিমের আবৃত্তি সন্ধ্যা

- Advertisements -
২৫ ডিসেম্বর বড় দিনে একাত্তর টেলিভিশনের জনপ্রিয় নিউজ প্রেজেন্টার ফারজানা করিমের স্বরচিত একক আবৃত্তি সন্ধ্যা মহিলা সমিতি মিলনায়তনে সন্ধ্যা ৭টায়। আবৃত্তি সন্ধ্যার শিরোনাম দিয়েছেন ‘দূরে কোথাও’। তিনি শুধু একজন নিউজ প্রেজেন্টারই নন তিনি একজন লেখক, আবৃত্তিশিল্পী, এবং অভিনয়শিল্পী। একাত্তর টিভির আগে দীর্ঘদিন তিনি চ্যানেল আইয়ের নিউজ প্রেজেন্টার ছিলেন।
তার জন্ম ১৩ জুলাই। বেড়ে ওঠা জন্মস্থান চট্টগ্রামেই। মাস্টার্স করেছেন ইংরেজী সাহিত্য ও ফিল্ম এন্ড মিডিয়ায়। প্রকাশিত গ্রন্থের সংখ্যা ১২টি। জাতীয় সাহিত্য প্রকাশনী থেকে বের হয়েছে তার কাব্যগ্রন্থ- পাখি পৃথিবী, অনন্যা প্রকাশনী থেকে ভালোবাসার আড়ালে , উপন্যাস- রূদ্মীলার চিঠি বের হয়েছে জাতীয় সাহিত্য প্রকাশনী থেকে। এছাড়াও কাব্যগ্রন্থ- শেষ বিকেলের আলো, ছোট গল্পগ্রন্থ – মেঘের দেশে মেঘবতী, অতঃপর বৃষ্টি, আমরা জোৎসনার প্রতিবেশী, না বলা কথা-কার্ড কবিতা, চার দেয়ালের কাব্য, নির্বাচিত কবিতা, জলকণা-অনুকাব্য, জলে ভাসা পদ্য,শূন্যতা এবং ছোটগল্প গ্রন্থ। তাঁর প্রকাশিত কবিতার এ্যালবাম- পুতুল, শুধু তোমার জন্য এবং দুই বাংলার সৌজন্যে পাখি আর জলকন্যার ভালোবাসা।
বর্তমানে তিনি লেখালেখির পাশাপাশি স্বরচিত কবিতা আবৃত্তি করে দেশে বিদেশে অত্যন্ত জনপ্রিয়। কাজের স্বীকৃতি স্বরুপ দেশের বিভিন্ন প্রতিষ্ঠান তাঁকে অসংখ্য পুরস্কারে সম্মানিত করেছে। ২০১৭ সালে তিনি কলকাতা থেকে মহাশ্বেতা দেবী স্মৃতি সাহিত্য পুরস্কার অর্জন করেন।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন