27 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

ব্রাহ্মণপাড়ায় ৭ বছরের শিশু ১০ মাসে কোরআনে হাফেজ

- Advertisements -

মাত্র এক বছরে হাফেজ হয়ে বিস্ময় সৃষ্টি করেছে ৭ বছর বয়সী শিশু কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার নাগাইশ গ্রামের আমীর হোসেনের মেয়ে হাফেজা মোসা. আয়শা আক্তার। সে ব্রাহ্মণপাড়ার প্রাণকেন্দ্রে অবস্থিত ‘খাতুনে জান্নাত মহিলা মাদ্রাসা’ নামক স্থানীয় একটি মাদ্রাসায় পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করেছে। ২০২২ সালের ফ্রেব্রুয়ারি থেকে শুরু করে ২০২২ সালের ডিসেম্বরে হিফজ শেষ করে।

Advertisements

হাফেজা আয়শা আক্তারের বাবা আমীর হোসেন বলেন, আমি আমার মেয়ের জন্য সকলের কাছে দোয়া চাই। মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ জসিম ইসলাম বলেন, হাফেজা আয়েশা আক্তারকে নিয়ে আমি গর্বিত। তিনি এই অর্জনে আনন্দ প্রকাশ করে বলেন, ‘আমাদের মেয়ে খুবই প্রতিভাবান, সে অনায়াসেই যেকোনো আয়াত ও পৃষ্ঠা সংখ্যা বলে দিতে পারে।

তা ছাড়া কিছু বিষয়ভিত্তিক আয়াত অনুবাদসহ সে মুখস্থ করেছে। আমরা তার আলোকিত ভবিষ্যৎ কামনা করি। ব্রাহ্মণপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের সেক্রেটারি মো. মুসলেহ্‌ উদ্দিনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে আলোচনা করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিল কোরআন বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ নাগাস দরবার শরীফের পীর সাহেব হযরত মাওলানা মোশতাক ফয়েজী।

Advertisements

বিশেষ বক্তা হিসেবে আলোচনা করেন হযরত মাওলানা ক্বারী মোস্তফা আল হোসাইনী সাহেব।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ব্রাহ্মণপাড়া শাখার পরিচালক মো. জামাল হোসেন, শাহজালাল ইসলামিক ব্যাংক লিমিটেড ব্রাহ্মণপাড়া শাখার ম্যানেজার গাজী মোহাম্মদ গোলাম রব্বানী (আদনান), বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আনোয়ার হোসেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্কুলছাত্রী হয়ে ফিরছেন দীঘি!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন

আল কোরআন ও আল হাদিস

আল কোরআন ও আল হাদিস

এবার হজে থাকছে না বয়সের বাধা

আল কোরআন ও আল হাদিস