English

30 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

ঈদের জন্য ৮ দিন ‌‘বিধি-নিষেধ’ শিথিল

- Advertisements -

করোনা সংক্রমণের মধ্যেই ঈদে মানুষের চলাচলে ‘বিধি-নিষেধ’ শিথিল করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। একই সঙ্গে ঈদের পর আগামী ২৩ জুলাই থেকে ‘কঠোর বিধি-নিষেধ’ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

Advertisements

১৪ জুলাই মধ্যরাত থেকে আগামী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত ‌‘বিধি-নিষেধ’ শিথিল করে মন্ত্রিপরিষদ বিভাগ মঙ্গলবার (১৩ জুলাই) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। একই প্রজ্ঞাপনে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিনগত রাত ১২টা পর্যন্ত ‘কঠোর বিধি-নিষেধ’ দেওয়া হয়।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পরবর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত আরোপিত সব ‘বিধি-নিষেধ’ শিথিল করা হলো। তবে, এ সময়ে সর্বাবস্থায় জনসাধারণকে সতর্কাবস্থায় থাকা এবং মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করতে হবে।

Advertisements

এর আগে গত ১ জুলাই থেকে ‘কঠোর বিধি-নিষেধ’ আরোপ করে সরকার। ১৪ জুলাই ‘কঠোর বিধি-নিষেধের’ দুই সপ্তাহ শেষ হচ্ছে। এই সময়ে সরকারি-বেসরকারি অফিস, গণপরিবহন এবং শপিংমল বন্ধ রাখা হয়।

ঈদের এই সময় গণপরিবহন ও শাপিংমল-দোকানপাট খোলা রাখা হবে বলে সরকারের পক্ষ থেকে আগেই জানানো হয়েছে। রেলমন্ত্রী জানিয়েছেন, ১৫ জুলাই থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলবে। আর যথাযথ স্বাস্থ্যবিধি এবং সরকারি অন্যান্য নির্দেশনা মেনে সারাদেশে কোরবানির পশুর হাট বসবে বলেও জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন