English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

স্বরাষ্ট্রমন্ত্রীর বার্ষিক আয় ৮১ লাখ, স্ত্রীর ১২ কোটি টাকা

- Advertisements -

ঢাকা-১২ আসনের আওয়ামী লীগের প্রার্থী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বার্ষিক আয় ৮১ লাখ ৬২ হাজার ৫৩০ টাকা। আর তার স্ত্রী তাহমিনা খানের বার্ষিক আয় ১২ কোটি ২৩ লাখ টাকা।

দ্বাদশ সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনে (ইসি) দেওয়া হলফনামায় এ তথ্য পাওয়া গেছে।

হলফনামা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান উল্লেখ করেছেন, বাড়িভাড়া থেকে তিনি বাৎসরিক ৭ লাখ ২০ হাজার টাকা আয় করেন। এ ছাড়া ব্যবসা থেকে আয় ২৪ লাখ ৬৯ হাজার ৯৯৬ টাকা। শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত আছে ১৩ লাখ ৩৩ হাজার ৩০ টাকা। মন্ত্রী হিসেবে বেতন ও ভাতা পান ২৩ লাখ ২২ হাজার ৫০৪ টাকা। অন্যান্য আয় ১৩ লাখ ১৭ হাজার টাকা। মোট বাৎসরিক আয় ৮১ লাখ ৬২ হাজার ৫৩০ টাকা।

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রী তাহমিনা খানের বাড়িভাড়া থেকে বাৎসরিক আয় ১ লাখ ৯৮ হাজার টাকা। ব্যবসা থেকে আয় ১০ কোটি ১৪ লাখ ১০৯ টাকা। শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত আছে ৬ লাখ ১১ হাজার ৮৬৪ টাকা। বেতন ও ভাতা পান ২ লাখ ৪০ হাজার টাকা। ফরেন রেমিটেন্স পান ১০ লাখ ৫০ হাজার টাকা। তার মোট বাৎসরিক আয় ১২ কোটি ২৩ লাখ টাকা।

স্বরাষ্ট্রমন্ত্রীর নগদ অর্থ আছে ৮৪ লাখ ৪৩ হাজার ৩১৬ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে ৮২ লাখ ৯ হাজার ৯১৩ টাকা। বন্ড, ঋণপত্র ও কোম্পানি শেয়ার আছে ২৩ লাখ ৯৭ হাজার ৭০০ টাকার এবং স্থায়ী আমানতে বিনিয়োগ আছে ২ কোটি ১১ লাখ তিন হাজার ৬৭১ টাকা। এ ছাড়া তার কৃষি জমি ১৭১ শতাংশ এবং অকৃষি জমি রয়েছে ১৮ দশমিক ৫ শতাংশ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন