English

34 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

জাতীয় গ্রিডে বিপর্যয়, বিদ্যুৎহীন দেশের বেশিরভাগ এলাকা

- Advertisements -

জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হয়েছে। ফলে দেশের বেশিরভাগ স্থানে বিদ্যুৎ নেই।

মঙ্গলবার (৪ অক্টোবর) বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের জনসংযোগ বিভাগের পরিচালক শামীম হাসান  বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা চলছে।

Advertisements

কখন বিদ্যুৎ সরবরাহ শুরু হবে, তা নিশ্চিত করে বলতে পারছে না সংশ্লিষ্ট কোন কর্তৃপক্ষ। তবে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) দ্রুত বিদ্যুৎ সরবরাহ চালুর চেষ্টা করছে বলে জানিয়েছে ডিপিডিসি ও ডেসকো।

বাংলাদেশ পাওয়ার গ্ৰিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) জানিয়েছ, জাতীয় গ্ৰিডে ত্রুটির কারণে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট, উত্তরাঞ্চলের বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে।

Advertisements

পিজিসিবি আরও জানিয়েছে, জাতীয় গ্ৰিডের ত্রুটি ঠিক করার জন্য এরিমধ্যে কাজ শুরু হয়েছে। এ ধরণের পরিস্থিতিতে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে আট থেকে দশ ঘণ্টা সময় লেগে যেতে পারে।

পিডিবির কর্মকর্তা জানান, মঙ্গলবার দুপুর দুইটা পাঁচ মিনিটে এই বিপর্যয় ঘটে। ফলে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লার বড় অংশে বর্তমানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। দুপুর তিনটা দশ মিনিটের দিকে যমুনা নদীর পাড় থেকে টঙ্গী পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা গেছে। বাকি অংশে কাজে চলছে। তবে কত সময় লাগবে সেটা নিশ্চিত করতে পারেননি তিনি।

কিছুক্ষণ আগে জানা গেছে, খুলনা অঞ্চল বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক অবস্থায় ফিরেছে। উল্লেখ্য, জাতীয় গ্ৰিডে এমন ধরনের বড় বিপর্যয় সবশেষ ঘটেছিলো ২০১৪ সালে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন