English

28 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪
- Advertisement -

বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বিষয়ে সচেতনতা বেড়েছে: প্রতিমন্ত্রী

- Advertisements -

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, আগে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অবহেলা ও অবজ্ঞার চোখে দেখা হত, তাদের নিয়ে সচেতনতার অভাব ছিল। কিন্তু বর্তমান সরকারের সদিচ্ছা ও আন্তরিক প্রচেষ্টায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিষয়ে সচেতনতা বেড়েছে।

Advertisements

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে জাদুঘর আয়োজিত ‘বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-কিশোর আমাদের উন্নয়নের সহযাত্রী’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

Advertisements

তিনি আরও বলেন, সুস্থতায় বড়াই করার কিছু নেই। আমাদের পরিবার ও আত্মীয়-স্বজনের মধ্যেই এ বিশেষ শিশুরা রয়েছে। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সঠিক পরিচর্যা ও সমাজে সুপ্রতিষ্ঠিত করাই সুস্থতার পরিচায়ক। আমরা শুধু বাইরে থেকে এ শিশুদের দেখি। কিন্তু একমাত্র পিতা-মাতার পক্ষেই তাদের গভীরভাবে অনুভব করা সম্ভব।

বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংস্কৃতি সচিব মো. আবুল মনসুর, ‌‘বিউটিফুল মাইন্ড’ স্কুলের অধ্যক্ষ ও বাংলাদেশ স্পেশাল অলিম্পিকসের চেয়ারম্যান ডা. শামীম মতিন চৌধুরী, বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান, জনশিক্ষা বিভাগের কিপার শিহাব শাহরিয়ার প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন