English

18.9 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

সড়কের শৃংখলা ফেরাতে রাজপথে ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২ উপলক্ষে নিরাপদ সড়ক চাই এর কেন্দ্রীয় এবং শাখা পর্যায়ের অংশ হিসেবে ১লা অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন ও সারা দেশের শাখা সমুহের বিভিন্ন ধরনের সচেতনতামুলক কর্মকান্ডর মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়েছে। আজ নিসচা কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সড়কের শৃংখলা ফেরাতে সড়ক নিরাপত্তামুলক ক্যাম্পেইন কাকরাইল মোড়ে অনুষ্ঠিত হয়।

নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন এর নেতৃত্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের নিয়ে নিসচার এই টিম কাকরাইল মোড়ে বিকেলে প্রায় দুই ঘন্টা ব্যাপী সচেতন মুলক কার্যক্রম পরিচালনা করেন। ক্যাম্পেইনটির সমন্বয় করেন নিসচা কেন্দ্রীয় কমিটির মহাসচিব লিটন এরশাদ।

Advertisements

নিসচার কেন্দ্রীয় কর্মসূচিতে অংশগ্রহণ করেন জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটির সদস্য সচিব রোকনুজ্জামান রোকন, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন খান নান্টু, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আসাদুর রহমান আসাদ, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, প্রকাশনা সম্পাদক আবু বক্কর সিদ্দিক, কেন্দ্রীয় সদস্য নাসিম রুমি, একে আজাদ, সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান বাবু, আব্দুর রাজ্জাক, জাহিদুর রহমান, ববি, কায়য়ুম খানসহ নিসচা ধামরাই শাখার নেতৃবৃন্দ।

নিসচার কেন্দ্রীয় কর্মসূচিতে কাকরাইল মোড়ে সহযোগিতা করেন সেখানকার ডিউটিরত ট্রাফিক সার্জেন্টসহ অন্যান্য কর্মকর্তাগণ।

ক্যাম্পেইন চলাকালে ইলিয়াস কাঞ্চন নিজে পথচারীদের নিয়ম মেনে পথ চলতে বাধ্য করান। যত্রতত্র রাস্তা পার হওয়া মানুষগুলোকে ডেকে এনে জেব্রাক্রোসিং ব্যবহারে উদ্বুদ্ধ করেন। পথচারী/যাত্রীদের সাথে কথা বলেন। সচেতনমুলক দিক নির্দেশনা প্রদান করেন।

নিসচার পক্ষ থেকে জানানো হয়েছে ধারাবাহিক আবে এই কর্মসুচি আগামী ৪অক্টোবর ,৬অক্টোবর ও ১০ অক্টোবর আরো তিন দিন পর্যন্ত ট্রাফিক আইন মানতে জনসচেতনতা বৃদ্ধিতে রাজধানীর গুরুত্বপূর্ণ কিছু মোড়ে ক্যাম্পেইন ও পালিত হবে।

Advertisements

এরপর কেন্দ্রীয় নেতৃবৃন্দ দেশব্যাপী চালকদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ প্রদান, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ প্রদান, সেমিনার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক বিশেষ ক্যাম্পেইন পরিচালনা করবেন। এইসব কর্মসূচিতে অংশ গ্রহন করবেন নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

উল্লেখ্য, সড়ক দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যুর পর ১৯৯৩ সালের ১ ডিসেম্বর থেকে নিরাপদ সড়কের দাবিতে সামাজিক আন্দোলন করে যাচ্ছেন এই অভিনেতা ইলিয়াস কাঞ্চন। গড়ে তুলেছেন নিরাপদ সড়ক চাই-নিসচা নামে সংগঠন। আর এই সামাজিক কাজের স্বীকৃতিস্বরূপ ২০১৭ সালে দেশের দ্বিতীয় সর্বোচ্চ স্বীকৃতি ‘একুশে পদক’ও পান তিনি।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

1 মন্তব্য

সাবস্ক্রাইব
Notify of
guest
1 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
নেওয়াজ
নেওয়াজ
1 month ago

এগিয়ে যান

Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন