English

29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে সকলের প্রতি ইলিয়াস কাঞ্চনের আহবান (ভিডিও)

- Advertisements -

বন্যদুর্গতদের পাশে দাড়াতে সকলের প্রতি আহবান জানালেন বাংলাদেশের বৃহৎ সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ‘সড়ক যোদ্ধা’ ইলিয়াস কাঞ্চন।

গতকাল রাতে তার নিজস্ব ফেরিফাইড ফেসবুক পেইজ থেকে একটি ভিডিও বার্তার মাধ্যমে এই আহবান জানান।

সিলেট সহ দেশের বিভিন্ন অঞ্চল এখন বন্যা কবলিত। চারিদিকে কেবল পানি আর পানি। এ বন্যার কারণে অসহায়, গরিব মানুষদের জীবনে এখন সীমাহীন দুর্ভোগ। বন্যার পানিতে ধ্বংস হয়েছে ঘরবাড়ি, তলিয়ে গেছে ফসলের মাঠ, ভেসে গেছে পুকুরের মাছ। মাঠের ফসল, ধান ক্ষেত আর তরিতরকারি সবই পানিতে ডুবে ধ্বংস হয়েছে। গোলার ধান, গোয়ালের গরু আর ছাগল সবই ক্ষতিগ্রস্ত। রাস্তাঘাট, বসত বাড়ি, স্কুলের মাঠ সবই পানির নিচে। বাড়ির বাইরেও পানি, ভেতরেও পানি। দাঁড়ানোর জন্য কোথাও একটু শুকনো জায়গা নেই। বসার এবং ঘুমানোর জন্যও কোথাও একটু জায়গা নেই। সব মিলিয়ে এতদ অঞ্চলের মানুষের জীবনে আজ বড়ই কষ্ট। মহিলা, বৃদ্ধা এবং শিশুদের জীবনে এই কষ্ট আরো বেশি এবং তারা আরো বেশি অসহায়। সবদিকেই কেবল মানবতার হাহাকার। এমন পরিস্থিতিতে আর বসে থাকা যায়না।

ইলিয়াস কাঞ্চন বলেন, সড়ক দুর্ঘটনারোধের পাশাপাশি আমরা এই সংগঠনের পক্ষ্য থেকে সমাজের এই সব দুর্যোকালিন সময়ে বিগত দিনে চেষ্টা করেছি মানুষের পাশে দাড়াতে। প্রতি বছরের ন্যায় এবারও আমরা উদ্যোগ নিয়েছি দেশে যেসব স্থানে বন্যা শুরু হয়েছে সব স্থানে নিসচার পক্ষ্য থেকে আমরা সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেব। ইলিয়াস কাঞ্চন বলেন ইতিমদ্ধে আমার শাখা গুলো বিভিন্ন স্থানে তাদের ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে । এবার আমরা কেন্দ্রীয় ভাবে বন্যাদুর্গতদের পাশে দাড়াব।

সুনামগঞ্জ,সিলেট,বগুড়া,নেত্রকোনা, দুর্গাপুরে প্রথম পর্যায়ে নিসচা কেন্দ্রীয় কমিটির আর্থিক সহযোগিতা পাঠানো হবে এবং সেখানকার নিসচা শাখার নেতৃবৃন্দ এই অনুদান তাদের এলাকায় অসহায়দের মাঝে বিতরণ করবেন। ইলিয়াস কাঞ্চন আরো জানান তিনি সিলেটে ত্রাণ বিতরণ কার্যক্রম নিজে উপস্থিত থেকে সেখানে বিতরণ করবেন।

ইলিয়াস কাঞ্চন তার ভিডিও বার্তায় দেশবাশী/ ভক্ত/নিসচা কর্মি সকলের উদ্দেশ্যে বলেন, এই দুর্যোগের সময় অসহায় মানুষগুলো ত্রাণের সাহায্যের ওপর নির্ভর করেই বেঁচে আছে। এ অবস্থায় সব ভেদাভেদ ভুলে আজ আমাদেরকে দুর্গত মানুষদের রক্ষায় এগিয়ে আসতে হবে। এখানে কোন ধরনের রাজনীতি নয়, সংকীর্ণতা এবং বিভেদ নয়। আসুন সব ভেদাভেদ ভুলে দুর্গতদের রক্ষায় এগিয়ে আসি।

এখন প্রয়োজন বন্যাদুর্গত মানুষদেরকে সর্বাত্মকভাবে সাহায্য করা। তারা যেন আবার সোজা হয়ে দাঁড়াতে পারে, সে জন্য তাদেরকে সর্বাত্মকভাবে সহযোগিতা করতে হবে। এ অবস্থায় বন্যার্ত মানুষদেরকে সাহায্য করাটা আমাদের নৈতিক দায়িত্ব। আসুন আমরা বন্যাদুর্গত মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিই। সারা দেশের সার্মথ্যবান মানুষেরা যদি আজ এগিয়ে আসে তাহলে এই দুর্যোগকে মোকাবেলা করা কঠিন এবং অসম্ভব নয়। আমাদের সম্মিলিত প্রয়াসে এসব দুর্গত মানুষেরা অচিরেই তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে, একথা আমি দৃঢ়তার সাথে বিশ্বাস করি। আসুন দুর্গত মানুষদের কাছে পৌঁছে দিই শুকনো খাবার, বিশুদ্ধ পানি এবং প্রয়োজনীয় ওষুধ। তিনি দেশ বিদেশের সকলের নিকট আহবান জানান আপনারা চাইলে আমাদের নিরাপদ সড়ক চাই সংগঠনের ফান্ডে অর্থ প্রদান করে অংশগ্রহন করতে পারেন। আমার প্রতি যদি আপনাদের আস্থা থেকে থাকে তাহলে অবশ্যই আপনারা এগিয়ে আসবেন। আপনাদের আমাদের সকলের অর্থ এক করে আমরা বন্যাদুর্গতদের মাঝে বিলিয়ে দেব।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, আমরা একদিন মারা যাব কেউ চিরদিন বেঁচে থাকবনা। আমাদের কর্ম আমাদের এই সমাজে থেকে যাবে। সুতরাং আমাদের মধ্যে গড়ে তুলতে হবে একতা, বন্ধুত্ব এবং সম্প্রীতি। আসুন, আমরা পরস্পরকে ভালোবাসি, সম্মান করি এবং বিপদগ্রস্ত মানুষদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিই। হিংসা-বিদ্বেষ ও হানাহানি থেকে নিজেকে রক্ষা করি। এমন একটি সমাজ গড়ে তুলি যেই সমাজে থাকবে পারস্পরিক শ্রদ্ধা, ভালোবাসা এবং সহমর্মিতা। আসুন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মানবতার কল্যাণে কাজ করি। সকল ভেদাভেদ ভুলে আসুন সবাই মিলে দুর্গত এসব মানুষদের পাশে দাঁড়াই। অসহায় এসব মানুষের প্রতি সবাই সহযোগিতা এবং সহমর্মিতার হাত বাড়াই। আমাদের সবার এবং সম্মিলিত সহযোগিতায় সর্বহারা এসব মানুষেরা আবারো তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসুক এটাই প্রার্থনা করি।

নিসচার ফান্ডে অর্থ সহায়তা পাঠাতে পারেন নিম্নের এই ঠিকানায়:
সোনালী ব্যংক একাউন্ট: ৩৪০৯১৫১২
বিকাশ নম্বর: ০১৮৫৫ ৩৩৩৯৯৬
Sonali Bank Limited
Branch: Kakrail Branch
Address: Kakrail, Ramna, Dhaka
BranchCode: 337
SWIFT Code: BSONBDDH
Routing Number: 200273374
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন