English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বন্যায় ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারের মাঝে নিসচার ঘর হস্তান্তর (ভিডিও)

- Advertisements -

বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঘর হস্তান্তর করলেন ইলিয়াস কাঞ্চন। আজ ১৩ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার বিকালে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর কেন্দ্রীয় অর্থায়নে এবং নিসচা দুর্গাপুর শাখার সার্বিক তত্ত্বাবধানে নির্মিত ১০টি ঘর বন্যায় ক্ষতিগ্রস্ত ১০ পরিবারের মাঝে হস্তান্তর করা হয়।

বন্যায় গৃহহীনরা ঘর পেয়ে আনন্দিত হয়ে উল্ল্যাস প্রকাশ করে বলেন, ইলিয়াস কাঞ্চনের জন্য অন্তর থেকে আমরা দোয়া করছি। তিনি আজ আমাদের জন্য যা করলেন তা জীবনে ভুলে যাবার মতো নয়। যতদিন আমরা বেচে থাকব ওনার জন্য দোয়া করবো।

ঘর পাওয়া এক বৃদ্ধা নিরাপদ নিউজকে বলেন, ঘর বানানোর সামর্থ্য নেই। ঝড়-বৃষ্টিতে ঘুমাতে পারতাম না। ঘর পেয়ে খুব খুশি হয়েছি। এখন আর ঝড়-বৃষ্টির ভয় নাই। শান্তিতে ঘুমাতে পারবো।

নিসচার কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, ঘর তৈরির মান যাচাইয়ে আমাদের শাখার কর্মিরা একাধিকবার এ স্থান পরিদর্শন করেছেন। ঘর তৈরিতে মানসম্মত সামগ্রী ব্যবহার করা হয়েছে।

ঘর হস্তান্তর কালে ইলিয়াস কাঞ্চন মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায় করে বলেন, আমরা আজ আনন্দিত একটি ভালো কাজ সফল করতে পেরেছি। এই কাজের সাথে জরীত সকলের জন্য তিনি দোয়া কামনা করেন। ইলিয়াস কাঞ্চন জানান, এই ঘর গুলো নির্মাণে যে কারিগর/মিস্ত্রী কাজ করেছেন তারা অনেকে বিনা পারিশ্রমিকে কাজ করেছেন এটি অত্যন্ত মানবিকতার পরিচয় দিয়েছেন সেই সব শ্রমিক ভাইয়েরা। তিনি তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। ইলিয়াস কাঞ্চন বলেন আমরা কেউ চিরদিন বেচে থাকবনা। আমাদের ভালো কাজগুলো থেকে যাবে। তিনি সমাজের বিত্তবানদের এই সব মানবিক কাজে এগিয়ে আসার আহবান জানান।

ঘর হস্তান্তর এর আগে নিসচার আয়োজেন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোণার মাননীয় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোণার সম্মানিত পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ।

এই কর্মসুচিতে অংশগ্রহন করতে নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এর সাথে ঢাকা থেকে নেত্রকোনা এসেছেন নিসচার মহাসচিব লিটন এরশাদ, ভাইস চেয়ারম্যান, সৈয়দ এহসান-উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক,এস এম আজাদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক, আব্দুর রহমান, সমাজ কল্যাণ ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, মো: মহসিন খান, কার্যকরী সদস্য ও সভাপতি লৌহজং উপজেলা শাখা,মো: কাইয়ুম খান, কার্যকরী সদস্য, মো: রোকনুজ্জামান রোকন ও আব্দুর রাজ্জাক।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে…

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন