English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনায় ইলিয়াস কাঞ্চনের শোক

- Advertisements -

মাদারীপুরের শিবচরের পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে রেলিং ভেঙে যাত্রীবাহী বাস খাদে পড়ে ২০ জন নিহত ও ১৫ জন আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই’র (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

রোববার দুপুরে নিসচার প্রচার সম্পাদক এ কে এম ওবায়দুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ইলিয়াস কাঞ্চন বলেন, বেপরোয়া ও অনিয়ন্ত্রিত গতির কারণে সড়কে দুর্ঘটনা বেড়েই চলেছে। ফিটনেস সনদ ছাড়াই চলছে গণপরিবহন। সড়কে এসব অনিয়ম বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা খুবই জরুরি।

দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধান করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, আমাদের দেশে সড়কে প্রাণহানির ঘটনা বেড়েই চলেছে। যাত্রীদের নিরাপত্তার অভাব রয়েছে সবখানে।

তিনি বলেন, অতীতে এমন অনেক দুর্ঘটনায় ব্যাপকসংখ্যক মানুষের মৃত্যু হলেও এসব দুর্ঘটনায় দায়ীদের বিচারের আওতায় আনা হয়নি। একই সঙ্গে দুর্ঘটনা প্রতিরোধে তেমন টেকসই পদক্ষেপও নেয়া হয়নি। এসব নানা কারণে দুর্ঘটনা বন্ধ করা সম্ভব হচ্ছে না। দুর্ঘটনা নিয়ন্ত্রণে আইনের শাসনের পাশাপাশি সংশ্লিষ্টদের সচেতন করতে ব্যাপক পদক্ষেপ নেয়া দরকার।

প্রসঙ্গত, রোববার সকালে মাদারীপুরের শিবচরের কুতুবপুর পদ্মাসেতুর এক্সপ্রেসওয়েতে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাস এক পথচারীকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে বাসটি দুমড়েমুচড়ে যায়। এ ঘটনায় ২০ জন নিহত হয়েছে। ঘটনাস্থলেই মারা যায় ১৪ জন। পরে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরও ৬ জন। আহত হয়েছে অন্তত ১৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন