English

40 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

১২দিন ব্যাপী গাড়িচালক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালার ২য় ব্যাচ-এর উদ্বোধন করলেন ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

আজ নিরাপদ সড়ক চাই নিসচা’র প্রধান কার্যালয়ে ১২দিন ব্যাপী গাড়িচালক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। ১২দিন ব্যাপী গাড়িচালক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

গত ২ নভেম্বর ২০২১ইং ১২দিন ব্যাপী গাড়িচালক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালার ১ম ব্যাচ এর প্রশিক্ষণ সম্পন্য করা হয় আজ ২য় ব্যাচ এর উদ্বোধন করা হলো।

প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালার কর্মশালায় অংশগ্রহন করেন সিরাজগঞ্জ, খুলনা, নোয়াখালী ও ঢাকার চালক গণ।

কর্মশালায় ইলিয়াস কাঞ্চন বলেন, দীর্ঘ ২৮বছর ধরে আমি নিসচা আন্দোলন নিয়ে কাজ করে চলছি। আমার আন্দোলনের শুরু থেকে আমি প্রশিক্ষিত চালক তৈরীর বিকল্প নেই কথা বলেছি এবং নিসচার উদ্যোগে আমাদের নিজস্ব ট্রেইনার দ্বারা নিরাপদ সড়ক চাই ড্রাইভার ট্রেনিং ইনিস্টিটিউট থেকে দক্ষ চালক তৈরীতে কাজ করছি। অনেক চালক আমাদের এখান থেকে ট্রেনিং নিয়ে আজ প্রশিক্ষিত হয়েছেন।

তিনি আরো বলেন, সড়ক দুর্ঘটনা কিন্তু মানব সৃষ্ট। এরপরও আমরা অন্যের ঘাড়ে দোষ চাপাতে চাই। অথচ উন্নত দেশগুলোতে দুর্ঘটনার চিত্র অনেক কম। যে দেশ যত উন্নত হবে সে দেশের দুর্ঘটনার হারও তত কম হবে। বাংলাদেশের ভেতর বর্তমানে অহরহ সড়ক দুর্ঘটনা ঘটছে এই দুর্ঘটনা ঘটার পেক্ষাপটেই এই দেশেই এমন একটি কম্পানি আছে যে কম্পানির গাড়ি গত ১হাজার দিনে একটি দুর্ঘটনার কবলে পড়েনি। তাহলে এই কম্পানির গাড়ি চালকরা যদি দুর্ঘটনা না ঘটাতে পারে আমরা কেন পারবনা? ইলিয়াস কাঞ্চন বলেন, আজ আপনারা যারা এখানে এসেছেন প্রশিক্ষণ নিতে পরবর্তিতে আপনাদের দ্বারা হাজার হাজার চালক প্রশিক্ষিত হবে। এজন্য আপনা নিজেদের সে ভাবে দক্ষ করে গড়ে তুলুন। যাতে করে আগামী দিনে আপনারা দক্ষ চালক তৈরীতে সহায়ক ভুমিকা রাখতে পারেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, ২য় দফায় আজ থেকে এখানে গাড়িচালক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু করা হয়েছে এর মাধ্যমে সারাদেশে চালাকদের প্রশিক্ষণ প্রদানে কাজ করে যাবে এখান থেকে প্রশিক্ষিত প্রশিক্ষকগণ। দেশে চালকদের প্রশিক্ষণ প্রদানের জন্য প্রশিক্ষকদের যে ঘাটতি রয়েছে। নিসচার আজকের এই কর্মশালার মাধ্যমে এই প্রশিক্ষকদের ঘাটতির হার অনেকটা হ্রাস পারে এবং সারাদেশে এনারা চালক প্রশিক্ষণে কাজ করে যাবেন।

১২দিন ব্যাপী গাড়িচালক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় আজ প্রশিক্ষণ প্রদান করেন, নিসচা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। অনুষ্ঠান পরিচালনা ও প্রশিক্ষণ প্রদান করেন সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন। আরো উপস্থিত ছিলেন দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন