English

30 C
Dhaka
সোমবার, জুন ২৪, ২০২৪
- Advertisement -

বগুড়া নিসচার সমাবেশে ট্রাক চালকদের দাবি: ‘হাইওয়েতে নসিমন, করিমন নিষিদ্ধ করতে হবে’

- Advertisements -

নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা কমিটির আয়োজনে মাসব্যাপী কর্মসূচির আজ ৮ম দিনে ট্রাক চালকদের সচেতনতা বৃদ্ধিতে চালক সমাবেশ কর্মসূচি পালন করা হয়। আজ রবিবার বিকাল ৫টায় বগুড়া নামাজগড় ট্রাক ষ্টান্ডে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। নিসচা বগুড়া জেলা কমিটির সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগের সঞ্চালনায় সমাবেশে উপস্থিথিত ছিলেন নামাজগড় ট্রাক ষ্টান্ডের সামধারন সম্পাদক সহ নিসচার নেতৃবৃন্দরা।

Advertisements

সমাবেশে ট্রাক চালকরা তাদের দুর্ভোগ ও কিছু দাবির কথা তুলে ধরেন। ট্রাক চালকরা তাদের বক্তব্যে বলেন, সকল জেলা শহর ও হাইওয়ে মহাসড়কের পাশে, পৌরসভার ও গুরুত্বপূর্ণ ব্যবসায়িক স্থানে পর্যাপ্ত সুযোগ-সুবিধাসহ টার্মিনাল, স্ট্যান্ড নির্মাণ করতে হবে। টার্মিনাল নির্মাণের আগে ‘রং’ পার্কিংয়ের মামলা দেয়া বা গাড়ি রেকারিং করা যাবে না। সড়ক-মহাসড়কে ৩০ মিটারের মধ্যে কোনো স্থাপনা থাকা যাবে না। প্রতি ১০০ কিলোমিটার পরপর পর্যাপ্ত সুযোগ-সুবিধাপূর্ণ বিশ্রামাগারসহ গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রাখতে হবে। জনসাধারণের চলাচলের সুবিধার্থে পর্যাপ্ত পরিমাণ ফুটপাত, ওভারব্রিজ, আন্ডারপাস, জেব্রাক্রসিং ব্যবহার নিশ্চিত করতে হবে। ধীরগতির যানবাহন চলাচলের জন্য ভিন্ন লেন বা রাস্তা তৈরি করতে হবে। নসিমন, করিমন ও ভটভটিসহ সকল রেজিস্ট্রেশনবিহীন যান হাইওয়েতে চলাচল নিষিদ্ধ করতে হবে। পাশাপাশি হাইওয়েতে চাদাবাজি বন্ধে দ্রত ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

পাশাপাশি দুর্ঘটনা ঘটলে কে অপরাধী কার কারণে দুর্ঘটনা ঘটলো সেটি যাচাই বাছাই না করে স্থানীয়রা চালকদের ওপর হামলা করে থাকে এসব নির্যাতন বন্ধে কঠোর আইন করার দাবি জানান ট্রাক চালকরা।

Advertisements

চালক সমাবেশে নিসচা কর্মিরা চালকদের সাবধানে গাড়ি চালানোর নানা দিকনির্দেশনা প্রদান করেন ও সচেতনতা বৃদ্ধিতে চালকদের ট্রাফিক আইন সম্পর্কে অবগত করেন।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, নিসচা জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আল আমিন, প্রকাশনা সম্পাদক ইমরান তালুকদার নিপু, সদস্য শহিদুল, রবিউল, সাদমান সোহাগসহ ট্রাক শ্রমিক, চালক এর নেতৃবৃন্দরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন