English

29 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

লক্ষ্মীপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

- Advertisements -
Advertisements
Advertisements

লক্ষ্মীপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসন ও বিআরটিএ বিভাগের যৌথ উদ্যোগে সীমিত পরিসরে দিবসটি পালন করা হয়। এতে নিরাপদ সড়ক চাই আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার সদস্যরা সার্বিকভাবে সহযোগিতা করেন।
দুপুর ১২টার দিকে জেলা কালেক্টরেট প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু ওয়াদুদের সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। এতে বিশেষ অতিথি ছিলেন- পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো. রিয়াজুল কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরি নয়ন ও নিরাপদ সড়ক চাই আন্দোলন জেলা কমিটির সভাপতি অধ্যাপক কার্তিক রঞ্জন সেনগুপ্ত। এছাড়াও যানবাহন মালিক ও চালকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এ সভায় উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষের দাবি নিরাপদ সড়ক। কিন্তু নানা জটিলতার কারণে অধিকাংশ মানুষই সড়ক আইন মানতে নারাজ। ফলে নিরাপদ সড়ক বাস্তবায়ন সম্ভব হচ্ছে না। তবে যানবাহন চালকদের পরিপূর্ণ যোগ্যতা, সঠিকভাবে সড়ক নির্মাণ ও উন্নয়ন, ট্রাফিক ও হাইওয়ে পুলিশের সক্রিয়তা এবং সর্বপরি জনসচেতনতা সৃষ্টি করা গেলে নিরাপদ সড়ক নিশ্চিত হতে পারে বলেও মন্তব্য করেন তারা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন