English

24 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
- Advertisement -

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে সতর্কতা অবলম্বন করতে হবে: লায়ন হাকিম আলী

- Advertisements -

নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির সহ-সভাপতি ও ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক লায়ন মোহাম্মদ হাকিম আলী বলেছেন, আমরা আমাদের সড়ক গুলোকে যদি নিরাপদ করতে চাই তাহলে সবার আগে প্রয়োজন সচেতনতা। সচেতনতা ও সতর্কতার মাধ্যমে সড়ক দুর্ঘটনা মোকাবেলা করা সম্ভব। এতে আমরা নিজেরা যেমন সড়কে নিরাপদ থাকবো তেমনি সবাই নিরাপদ থাকবে আর আমাদের দেখতে হবে না রাস্তায় স্বজন হারানোর আহাজারি। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে সচেতনতা ও সতর্কতা অবলম্বন করতে হবে। সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা এবং আইন-কানুন মেনে চলার সংস্কৃতি তৈরি করতে হবে। তিনি বলেন, সড়ক দুর্ঘটনা ঘটলে আমরা শুধু অন্যের দোষগুলো তুলে ধরি কিন্তু আমাদের কি দোষ তা কখনো ভাবিনা। দুর্ঘটনারোধে আমাদের কি কোনো দায়িত্ব নেই? নিজের জীবন বাঁচানোর জন্য পথচারী হিসেবে আমাদের কি কোন দায়িত্ব নেই? পথচারী হিসেবে নিজে যে ভুলগুলো করি, তা কখনো দেখতে চাই না। আমাদের উচিৎ নিজেদের ভুলত্রটি গুলো খুজে বের করা এবং তা শুধরে নেয়া। আসুন আমরা নিজেদের আগে সংশোধন করি এবং আইন মানার সংস্কৃতি গড়ে তুলি।

Advertisements

গতকাল দুপুরে কর্ণফুলী উপজেলার আয়ুব-বিবি সিটি কর্পোরেশন স্কুল ও কলেজ মিলনায়তনে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র সংগ্রাম, সাফল্য ও গৌরবের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে আয়োজিত সড়ক দুর্ঘটনা রোধকল্পে ‘আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্যে শিক্ষার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

Advertisements

আয়ুব-বিবি সিটি কর্পোরেশন কলেজ অধ্যক্ষ মোহাম্মদ মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও নিরাপদ সড়ক চাই (নিসচা) মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনামের সঞ্চালনায় অনুষ্ঠিত শিক্ষার্থী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নগর কমিটির সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আয়ুব-বিবি সিটি কর্পোরেশন কলেজের রাষ্ট্রবিজ্ঞানের সহকারী অধ্যাপক নুরুল আবছার, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাহবুবুর রহমান, আয়ুব বিবি কলেজের রোভার স্কাউট লিডার মোঃ জমির উদ্দিন, আবদুল জলিল চৌধুরী কলেজের সিনিয়র রোভার মেট মোঃ সাইফুল ইসলাম, রোভার মোঃ শাহাদাত হোসেন, গার্ল ইন রোভার ফাতেমা ইসলাম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন