English

24 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

কেশবপুরে নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাবার্ষিকী পালন: ছাগল বিতরণ

- Advertisements -

হারুনার রশীদ বুলবুল কেশবপুর যশোর: কেশবপুরে নিরাপদ সড়ক চাই এর পক্ষ থেকে কেক কেটে ১লা ডিসেম্বর প্রতিষ্ঠা বার্ষিকী পালন এবং কেশবপুরে নিরাপদ সড়ক চাই কেশবপুর উপজেলা শাখা সড়ক দূর্ঘনায় গুরুতর আহত গরীব অসহায় ব্যাক্তিদের মাঝে ১ ডিসেম্বর নিসচার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাগল বিতরণ করা হয়।

Advertisements

সড়ক দূর্ঘটনায় আহত মোঃ আবদার আলী খান, বড়েঙ্গা, কেশবপুর, আহত ড্রাইভার দেবপ্রসাদ চট্টোপাধ্যায়, আলতাপোল, কেশবপুর।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই কেশবপুর উপজেলা শাখার প্রধান উপদেষ্টা কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তুহিন হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেশবপুর থানা অফিসার ইনচার্জ মোঃ জহিরুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেশবপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার সাদেক,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেশবপুর নিউজ ক্লাবের সভাপতি নিসচার উপদেষ্টা সাংবাদিক মোঃ আশরাফুজ্জামান। নিসচার আহবায়ক মোঃ হারুনার রশীদ নিসচা কেশবপুর উপজেলা শাখার পক্ষ উপস্থিত সকল নেতৃবৃন্দের কাছে সড়কে নিরাপত্তা প্রতিষ্ঠায় নিসচা চেয়ারম্যানের বক্তব্যের আলোকে বলেন সড়ক সহযোদ্ধারা রাস্তায় ট্রাফিক নিয়ম ও পথচারীদের সড়কে চলাচল সম্পর্কে অবহিত করার লক্ষে সচেতনামূলক ক্যাম্পেইন যে বক্তব্য দেন তার আলোকে কথা বলেন।

উল্লেখ্য উন্নত দেশগুলো নিরাপদ সড়ক নিশ্চিত করার জন্য সেইফ সিস্টেম এপ্রোচ তথা বহুমুখি পরিবহন ব্যবস্থা, নিরাপদ সড়ক, নিরাপদ যানবাহন, নিরাপদ সড়ক ব্যবহারকারী ও দুর্ঘটনা পরবর্তী ব্যবস্থাপনার আলোকে নিজেদের আইনী ও নীতি কাঠামো প্রণয়ন করে যথাযথ বাস্তবায়নে সুফল পেয়েছে।সেইফ সিস্টেম এপ্রোচের উদ্দেশ্য হলো মানুষ বা সড়ক ব্যবহারকারী ভুল করলেও সড়ক ব্যবস্থাপনা এমন হবে যার ফলে মানুষকে তার ভুলের সর্বোচ্চ মাসুল অর্থাৎ মৃত্যু বা পঙ্গুত্বের শিকার যেন হতে না হয়। এই বিষয়গুলো পথচারী, যাত্রী, চালক ও পরিবহণ শ্রমিকদের কাছে তুলে ধরে সচেতন হওয়ার আহবান জানানো হয়।

Advertisements

নিসচা আহবায়ক সকল নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন আমরা সড়ক যোদ্ধা গন নিরাপদ সড়ক চাই এর সম্মানিত চেয়ারম্যান ২১শে পদক প্রাপ্ত চিত্র নায়ক মানবতার ফেরিওয়ালা জাতীয় সড়ক যোদ্ধা ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে আমরা মানুষকে সচেতন করতে রাস্তায় নেমেছি। সড়কে শৃঙ্খলা ফেরাতে সাধারণ মানুষ ঘর থেকে বের হয়ে নিরাপদে আবার ঘরে ফিরতে পারে সেটাই আমাদের উদ্দেশ্য। আমরা চাই দক্ষ চালকরা গাড়ি চালাক, মোটরসাইকেল চালকরা হেলমেট পরে মোটরসাইকেল চালাক, পথচারীরা দেখেশুনে রাস্তা পার হোক।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই কেশবপুর উপজেলা শাখার সম্মানিত নেতৃবৃন্দ কেশবপুর নিউজ ক্লাবের সাংবাদিক মোঃ আজিজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক প্রদীপ কুমার মোদক, মোঃ আসাদুজ্জামান,সাংবাদিক মনতোষ কুমার দাস, সাংবাদিক আবু সালেহ মাসুদ হাসান, সাংবাদিক সুশান্ত কুমার মল্লিক, সাংবাদিক মোঃ আব্দুল করিম,মোঃ রফিকুল ইসলাম উজ্জ্বল, সংরক্ষিত মহিলা মেম্বার নিসচার সদস্য শাহনাজ পারভীন, সাংবাদিক তাহমিনা খাতুন, শরিফা খাতুন, আছিয়া খাতুন, মমতাজ বেগম, কেশবপুর নিউজ ক্লাবের সাংবাদিক আব্দুল রহমান রকি, সাংবাদিক মোঃ শাহজাহান কবীর, এনজিও কর্মকর্তা নিসচার সদস্য মোঃ ইউছুফ আলী, নিসচা সদস্য মোঃ আসাদুজ্জামান, চম্পা রানী, নিসচার কনিষ্ঠ সদস্য মোঃ আবু হুরাইরা বর্ষণ প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন