English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২১ উপলক্ষে ভৈরবে শিক্ষার্থী সমাবেশ

- Advertisements -

“গতিসীমা মেনে চলি , সড়ক দুর্ঘটনা রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২১ উপলক্ষে ভৈরব শাখার মাসব্যাপী কর্মসূচির দ্বিতীয় কর্মসূচির আজ ৩ অক্টোবর রবিবার সকাল ১১টায় ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে নিসচা’ ভৈরব শাখার আয়োজনে শিক্ষার্থী সমাবেশেরআয়োজন করা হয়।

সড়ক দুর্ঘটনা রোধকল্পে সচেতনতা বৃদ্ধির জন্য শিক্ষার্থীদের মাঝে লিফলেট ও ,মাস্ক বিতরণ সড়ক দুর্ঘটনা বিষয়ক কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে বই বিতরণ করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক লেঃ অহিদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি ও সৃজনশীল ব্যক্তিত্ব এস এম বাকি বিল্লাহ।

Advertisements

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম আবু ওবায়দা আলী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ লোকমান সরকার।

নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির কার্যকরী কমিটির অন্যতম সদস্য ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন এর সার্বিক পরিচালনায় অন্যান্যদেরমধ্যে আরো উপস্থিত ছিলেন নিসচা’র ভৈরব শাখার সহ-সভাপতি মনিরুজ্জামান ময়না, সহ সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন রবীন, কার্যকরী সদস্য মোঃ জাকির হোসেন সাবেক সহ সাধারণ সম্পাদক সাংবাদিক বিল্লাল হোসেন মোল্লা, নিসচা পরিবারের অন্যতম সদস্য মিসেস সাবিনা ইয়াসমিন, শিফা ইসতেগার জিনিয়া, দোলন আক্তার সাধনা ।

Advertisements

আরও উপস্থিত ছিলেন ভৈরব টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন ও সাধারণ সম্পাদক মোস্তাফিজ আমিন, ভৈরব অনলাইন নিউজ ক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল আলম যুগ্ম সম্পাদক মোঃ হাবিবুর রহমান ও সাংবাদিক জুয়েল। বক্তারা শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন। তোমরা যারা এ স্কুলে পড়াশোনা করো তাদের কে অবশ্যই সড়কের চলাচলের নিয়মাবলী জানতে হবে।

কারন তোমরা স্কুলে আসতে হলে বেশ কটি মহাসড়ক পার হয় বিদ্যালয়ে প্রবেশ করতে হয়। তাই তোমাদের সামান্যতম অসচেতনতার জন্য যে কারো জীবন চলে যেতে পারে। নিরাপদ সড়ক চাই ভৈরব শাখা দীর্ঘদিন যাবত সড়ককে দুর্ঘটনা মুক্ত ও শৃঙ্খলা ফেরাতে নানা কর্মকান্ড করে চলছে যেমন পরিবহনের চালক, মালিক ও শ্রমিকদের প্রশিক্ষণ , পথচারী যাত্রী, স্কুল কলেজের শিক্ষক ছাত্র- ছাত্রী , শ্রমজীবী, ও পেশাজীবী সহ সর্বস্তরের জনগনের মাঝে সচেতনতামূলক কর্মকান্ড চালিয়ে আসছে ।

যা অত্যন্ত প্রশংসার দাবীদার । শেষে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার পক্ষ থেকে একটি শুভেচ্ছা স্মারক তুলে দেন বিদ্যালয় কর্তৃপক্ষে এবং উপস্থিত অতিথিদের উপহার হিসেবে বই প্রদানের করা হয়।মাস ব্যাপী কর্মসূচির মিডিয়া পার্টনার ও পুরস্কার হিসেবে বই দিয়ে সহযোগিতা করেছেন দৈনিক পূর্বকন্ঠ ও সাপ্তাহিক দিনের গান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন