English

29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

টেকনাফে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

- Advertisements -

“গতিসীমা মেনে চলি, সড়ক দুঘর্টনা রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে টেকনাফে “জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২১” পালিত হয়েছে। এ উপলক্ষে নিরাপদ সড়ক চাই টেকনাফ উপজেলা শাখার উদ্যোগে জুমাবার (২২ অক্টোবর) সকাল ১০ টায় টেকনাফ উপজেলার হ্নীলা স্টেশনে রেলিও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
নিসচা টেকনাফ উপজেলা শাখার সভাপতি আব্দুল্লাহ আল খালেদের সভাপতিত্বে, সাধারন সম্পাদক ফায়সাল উদ্দিন খোকাও ফরিদুল ইসলামের সঞ্চালনায়, উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন হোয়াক্যং হাইওয়ে পুলিশ আইসি, জনাব মন্জুরুল হক আকন্দ।
এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- নিসচা সহ- সভাপতি আব্দুর রহমান হাশেমী, সহ সভাপতি- ফয়েজ আকবর, অর্থ সম্পাদক আতিকুল হাই, সহ সাধারণ সম্পাদক নুরুল আমিন, প্রচার সম্পাদক হামিদ হোসাইন, সাংস্কৃতিক সম্পাদক কবি আজিজুর রহমান, দুঘর্টনা অনুসন্ধানও গবেষণা বিষয়ক সম্পাদক- দলিল আহমদ ফারুকী, আরফাতুল মোরাদ, জিয়াউল হক সিহাম, শফিউল আলম, নুর মোহাম্মদ, সৈয়দুল মোস্তাফা প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য জনসাধারণ, চালক, বাস মালিক ও প্রশাসনের সবাইকে সম্মিলিত ভুমিকা রাখতে হবে।
চালকদের উন্নত প্রশিক্ষণ ও ট্রাফিক আইন সম্পর্কে আরো সচেতন হবে। অদক্ষ ও মাদকাসক্ত ব্যাক্তি গাড়ি চালানোর কারণে নিয়মিত দুর্ঘটনা হচ্ছে। তাই আমাদের সবাইকে সচেতন হতে হবে। তিনি আরো বলেন, নিরাপদ সড়ক চাই টেকনাফ শাখা নিরাপদ সড়ক বাস্তবায়নে কাজ করে যাচ্ছে, ভবিষ্যতেও বিভিন্ন কর্মসূচি অব্যাহত রাখার পরামর্শ দেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
এছাড়াও নিরাপদ সড়ক আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, নিরাপদ সড়ক চাই টেকনাফ উপজেলার সকল সদস্যরা এই অঞ্চলের সড়ক দুর্ঘটনা কমানো ও নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। সবার সহযোগিতা পেলে ভবিষ্যতে বিভিন্ন চালকদের জন্য ফ্রি প্রশিক্ষণের ব্যবস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক ক্যাম্পেইন ও বিভিন্ন দুর্ঘটনা প্রবণ এলাকায় সচেতনামূলক বিলবোর্ড স্থাপন সহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন