English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

দুর্ঘটনারোধে বগুড়া মাটিডালি মোড়ে নিসচার সচেতনমুলক ক্যাম্পেইন

- Advertisements -

মুজিব বর্ষের শপথ,সড়ক করবো নিরাপদ এই স্লোগানকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা কমিটির উদ্যোগে চলছে সপ্তাহব্যাপী নানা সচেতনমুলক কর্মসূচি। তারই ধারাবাহিকতায় আজ শহরের মাটিডালি এলাকায় এক ক্যাম্পেইন পরিচালনা করা হয়।
সংগঠনের সভাপতি রোটারিয়ান মো. মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে কাম্পেইন কার্যক্রমে উপস্থিত ছিলেন বগুড়া হাইওয়ে সার্কেলের সিনিয়র এএসপি রায়হান ইবনে রহমান।
কর্মসূচি চলাকালে সড়কে চলাচলরত হেলমেট বিহীন চালকদের দাড় করিয়ে তাদের হেলমেট পড়ার উপকারিতা ও সড়কে আইন মেনে চলার দিকনির্দেশনা প্রদান করা হয়।
সংগঠনের সভাপতি রোটারিয়ান মো. মোস্তাফিজার রহমান নিরাপদ নিউজকে বলেন, মাটিডালি টু মোকামতলা মহাসড়কটি ভীষণ গুরুত্বপূর্ণ একটি সড়ক। এটি উত্তরবঙ্গের প্রবেশদাড়। এই মহাসড়কে ৩চাকার গাড়ি ভটভটি/লসিমন/করিমন/রিক্সা/ভ্যান চলাচল নিষিদ্ধ। এরপরও প্রায় প্রতিদিন কোন না কোন ভাবে প্রসাশনের চোখ ফাঁকি দিয়ে হোক বা অন্য কোন উপায়ে এসব গাড়ি চলাচল করে থাকে। এর প্রধান কারণ আমরা নিসচা বগুড়া জেলা শাখার পক্ষ্য থেকে অনুসন্ধান করে জানতে পারি, এই মহাসড়কে প্রতিদিন লোকাল যাত্রীরা চলাচল করে। যাদের গন্তব্য ১কিলো. ২/৩ কিলো পর্যন্ত সীমাবদ্ধ। এই যাত্রীরা বাসে উঠে যাত্রা করতে পারে না। তাই তারা বাধ্য রিক্সা বা অটো ৩চাকার গাড়িগুলোতে ভ্রমণ করতে। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে হলে এই মহাসড়কে হয় তিন চাকার গাড়ি চলাচলের জন্য আলাদা লেন তৈরী করে দিতে হবে। অথবা লোকাল যাত্রীদের জন্য আলাদা পরিবহন ব্যবস্থা করে দিতে হবে।
বগুড়া হাইওয়ে সার্কেলের সিনিয়র এএসপি রায়হান ইবনে রহমান জানান, মহাসড়কে দুর্ঘটনা কমিয়ে আনতে নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে। যানবাহনবান্ধব মহাসড়ক নিশ্চিত করতে এখন বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। এতে করে দ্রুততম সময়ের মধ্যে যানবাহনের গতিবেগ, চালক মাদকাসক্ত কিনা এবং গাড়ির কাগজপত্র সব ঠিক আছে কিনা, তা পরীক্ষা-নিরীক্ষা করা সম্ভব হচ্ছে। তিনি সড়ক দুর্ঘটনারোধে সকলকে সচেতন হবার আহবান জানান।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই, বগুড়া জেলা শাখার প্রকাশনা সম্পাদক গোলাম রব্বানী শিপন, মেহেরুল ইসলাম,রতন, জাহিদ হোসেন, সাজমুল হুদা,ইমরান তালুকদার,জাহিদ রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন