English

37 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

ধামরাইয়ে নিসচা’র কমিটি গঠনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

- Advertisements -

(ধামরাই ঢাকা): দেশের স্বনামধন্য জাতীয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই(নিসচা)ধামরাই উপজেলা শাখার ২০২৪/২৫ ইং মেয়াদের কমিটি গঠনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২০ জানুয়ারি বিকেলে নিসচা ধামরাই শাখার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

দেশের সড়ক দুর্ঘটনা ও সড়কে বিশৃঙ্খলা রোধকল্পে ১৯৯৩ সালে আন্দোলনের সৃষ্টি করেন চলচ্চিত্রের সুপরিচিত মুখ নায়ক ইলিয়াস কাঞ্চন। তার প্রানপ্রিয় স্ত্রী শ্রদ্ধেয় মরহুমা জাহানারা কাঞ্চনের মৃত্যু হয় সড়ক দুর্ঘটনায় এর পর থেকে সড়কে যেন কোন মৃত্যু না হয় এ প্রত্যায় থেকে শুরু করেন নিসচা নামক সংগঠন। নিরাপদ সড়ক চাই আন্দোলনের দীর্ঘবছর পর ২০১৭ সালে ৫ ই জুন মন্ত্রী পরিষদে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ শে অক্টোবর মরহুমা জাহানারা কাঞ্চনের মৃত্যু দিনকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা করেন। বর্তমানে দেশ ও বিদেশে নিসচা’র প্রায় ১২০ টি শাখা রয়েছে।

তার ধারাবাহিকতায় ধামরাই উপজেলায় ১০ ই অক্টোবর ২০১৬ সালে ৪১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির মধ্য দিয়ে প্রথম ২০১৬/১৭ মেয়াদের কমিটি গঠন করা হয়। এর পর থেকে সর্বশেষ ২০২২/২৩ ইং মেয়াদের কমিটির মেয়াদ সম্পূর্ণ করা হয়েছে।

Advertisements

শনিবার বিকেলে নতুন কমিটি গঠনের জন্য অর্ধশত কর্মীর সমন্বয়ে এসভায় প্রাথমিক আলোচনায় সংগঠনের বিভিন্ন পদের নেতৃত্বের বিষয়ে তুলে ধরা হয়। এসভায় পূর্বের নেতৃত্বের উপস্থিতি, সাংগঠনিক কর্মসূচি, সংগঠনের প্রতি আন্তরিক এবং সাংগঠনিক নেতৃত্বের অধিকারীদের সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব নেয়ার বিষয়টিও আলোচনায় উঠে আসেন।

উক্ত আলোচনা সভায় সকলের উপস্থিতে মুল আলোচনায় বর্তমান কমিটির সভাপতি এম.নাহিদ মিয়া বলেন, আমার শাখায় কোন এক ক্ষমতায় কমিটি সাজানো হয় না। এখানে যার যতোটুকু যোগ্যতা আর পূর্ণ আন্তরিকতা রয়েছে তাদের বিষয়ে সংগঠন বা সংগঠনের নেতৃবৃন্দ বিবেচনা করে রাখা হয়। এছাড়া উন্মুক্ত আলোচনায় সকলের উদ্দেশ্যে বলা হয়েছে যদি কেউ নিজেকে যোগ্য মনে করেন যে কোন পদের দায়িত্ব গ্রহণ করবেন এমন কি কেউ যদি সভাপতি, সাধারণা সম্পাদক পদের দায়িত্ব নিতে চান আমরা তাদের দায়িত্ব দিতে রাজি আছি। কারন আমরা চাই এমন কেউ দায়িত্ব নিয়ে সংগঠন এর মুল ভিত্তি,মিশন-ভিশনে এগিয়ে নিয়ে যাবে এবং সংগঠনের কর্মীদের মুল্যায়নের জায়গা থেকে আন্তরিক ভাবে পাশে থাকবে এমন কাউকে দায়িত্ব দিয়ে কাজ করতে আমরা সদা প্রস্তুত। এবারের কমিটিতে বেশ কিছু পরিবর্তন আনা জরুরি এবং নতুন কমিটির সড়ক দূর্ঘটনা ও বিশৃঙ্খলা রোধকল্পে বেশ কিছু এজেন্ডা আছে তা বাস্তবায়নে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করব ইনশাআল্লাহ।

এ সময় সংগঠনের সকলের মতামত নেয়া হয়, আশা করা যাচ্ছে ২০২৪/২৫ ইং মেয়াদে নতুন কমিটির প্রায় ৮০ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি, ৭ বিশিষ্ট উপদেষ্টা কমিটি,১০ বিশিষ্ট পৃষ্ঠপোষক কমিটির সমন্বয়ে গঠিত কমিটি কেন্দ্রে জমা দেয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন