English

39 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে বগুড়া নিসচা কর্মিদের সড়কের ঝোপ-জঙ্গল পরিষ্কার অভিযান

- Advertisements -

সড়কের সৌন্দর্য নষ্ট হচ্ছে আগাছায়। পাশাপাশি সড়কের মাইলের পর মাইলজুড়ে দু’পাশে ঝোপ-জঙ্গলের কারণে পথচারীদের বাধ্য হয়ে সড়কের ওপর দিয়েই হাঁটাচলা করতে হয়। এতে তাদের দুর্ভোগও বাড়ছে ঘটছে দুর্ঘটনা। এছাড়া অনেক সময় যাত্রীরাও গাছের আগাছা দ্বারা আঘাত প্রাপ্ত হচ্ছেন এবং নির্বিঘ্নে চলাচলে বাধা সৃষ্টি করছে সড়কের পাশে বেড়ে ওঠা নানা ছোট বড় গাছপালা।

Advertisements

যেসব স্থানে গাছের আগাছা বড় হয়ে দুর্ঘটনার আশঙ্খা দেখা দিয়েছে এমন সব ঝুকিপুণ্য স্থানের গাছের আগাছা কর্তন করে নিরাপদে চলার ব্যাবস্থা নিশ্চিত করতে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার উদ্যোগে হাতে নেয়া হয়েছে সড়কের ঝোপ-জঙ্গল-আগাছা পরিষ্কার অভিযান। আজ বগুড়া সোনাতলা উপজেলা ৩ নং দিগদাইড় ইউনিয়ন ৮ নং ওয়ার্ড উওর বাঁশহাটা গ্রামীন সড়কের দুই পাশে থাকা ঝোপ-জঙ্গল যা প্রতিনিয়ত চলাচলে বাধা সৃষ্টি করে আসছে এবং যেসব জঙ্গলের কারণে সেখানে চলাচলরত গাড়ি প্রায়ই দুর্ঘটনার শিকার হয়ে আসছিলো সেসব স্থানের ঝোপ-জঙ্গল পরিস্কার করা হয়।

নিসচা বগুড়া জেলা কমিটির এই কার্যক্রম পরিচালনার পর পরিস্কার অভিযান শেষে সেখানকার ঝুকিপুর্ণ রাস্তা বর্তমানে অনেকটাই চলাচলের জন্য নিরাপদ হয়ে উঠেছে। নিসচার এই কাজে স্থানীয়রা সহযোগিতা করেন এবং সড়কের পাশে যার যার বাড়ি রয়েছে তারা তাদের বাড়ির সামনের গাছের আগাছাও পরিস্কার করেন।

Advertisements

নিসচা কর্মিরা সড়কের পাশে বাড়ির মানুষদের সচেতনমুলক নানা দিকনির্দেশনা দেন এবং চলাচলের সড়ক নিরাপদ রাখার জন্য সকলকে এই পরিস্কার অভিযান কার্যক্রমে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

নিসচা জেলা কমিটির পক্ষ্য থেকে জানানো হয় এই অভিযান অব্যহত থাকবে। চলার পথে বাধা সৃষ্টি করে এমন অনিরাপদ স্থানগুলো খুজে নিসচার কর্মিরা এই কার্যক্রম পরিচালনা করবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন