English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার অনুমোদন

- Advertisements -
Advertisements

নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখায় জয় দাশ গুপ্তকে আহবায়ক ও নিজাম উদ্দিনকে সদস্য সচিব করে নুতন আহবায়ক কমিটি গঠন ও অনুমোদন দেয়া হয়েছে।

সম্প্রতি নিসচার সম্মানিত চেয়ারম্যান চিত্রনায়ক জনাব ইলিয়াস কাঞ্চন মহোদয় এবং কেন্দ্রীয় কমিটির মহাসচিব লিটন এরশাদ এর যৌথ সাক্ষরে আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়। উক্ত কমিটি অনুমোদনকালে সেখানে উপস্থিত ছিলেন, নিসচা’র কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসান-উল-হক কামাল, নিসচার কার্যকরী পরিষদের সদস্য মোঃ রোকনুজ্জামান রোকন, নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার সদস্য বিকাশ দাশ গুপ্ত ও পরিমল কান্তি নাথ।

Advertisements

কমিটি অনুমোদনকালে ইলিয়াস কাঞ্চন বলেন, নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার কার্যক্রম কেন্দ্রীয় কমিটি আগামী দুই বছর পর্যবেক্ষন করবে। তাদের কর্মকান্ড সড়ক দুর্ঘটনারোধে ভুমিকা পালন করলে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হবে। এসময় তিনি নতুন আহবায়ককে কমিটির কার্যক্রম সম্পর্কে নানা দিক নির্দেশনামুলক বক্তব্য প্রদান করেন।

প্রসঙ্গত, দেশ ব্যাপী ক্রমবর্ধমান সড়ক দূর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির প্রয়োজনে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিষ্ঠিত হয়। নিসচার আন্দোলনের প্রেক্ষিতে ২০১৮ সাল থেকে ২২ অক্টোবর দেশে পালিত হয়ে আসছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। এছাড়াও সংগঠনটি জাতিসংঘেও প্রশংসিত হয়েছে। তারই স্বীকৃতি হিসেবে চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনকে একুশে পদক সম্মাননা প্রদান করা হয়।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন