English

34 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

নিসচা ফেনী জেলা শাখার উদ্যোগে চালক প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

- Advertisements -

আজ ২৪ ফেব্রুয়ারি ২০২৪ রোজ শনিবার মাতৃছায়া ড্রাইভিং স্কুল ও নিরাপদ সড়ক চাই (নিসচা) এর যৌথ উদ্যোগে  নিসচা ফেনী জেলা শাখার সভাপতি জনাব মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে ও সহ-সভাপতি জনাব মো: আইয়ুব আলি মিলন এর সঞ্চালনায় সারাদিন ব্যাপী চালক প্রশিক্ষণ, আলোচনা সভা ও সভা শেষে লিফলেট বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisements

নিরাপদ সড়ক চাই (নিসচা) ফেনী জেলা শাখার কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় উক্ত সভায় সভাপতি মোঃ শহিদুল ইসলাম, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মহসীন মিয়া উপস্থিত চালকদের মাঝে সড়ক আইন ২০১৮ এর বিভিন্ন ধারা নিয়ে প্রশিক্ষণ মূলক আলোচনা করেন।

এ নিরাপদ সড়ক বাস্তবায়নে কিভাবে চালকগণ মহানায়কের ভুমিকা পালন করে থাকেন সেই বিষয়টি বুঝিয়ে বলেন। এছাড়াও মহাসড়কের বিভিন্ন সড়ক দুর্ঘটনার কারণ ও কিভাবে তা এড়িয়ে চলা যায় সেই বিষয়ে বিভিন্ন ভিডিও চিত্রের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করেন৷ পাশাপাশি সহ-সভাপতি এডভোকেট আইয়ুব আলি মিলন ও সহ – সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন উপস্থিত চালকদের মাঝে নানাবিধ তথ্যমূলক বক্তব্য পেশ করে সড়ক আইন ২০১৮  মেনে চলে নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় এগিয়ে আসার জন্য অনুরোধ করেন।

এছাড়াও অন্যান্য কার্যকরী সদস্যবৃন্দ  সড়ক আইন ১৮ এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং সড়ক আইন ২০১৮ বাস্তবায়নের জন্য সকলকে নিয়ম-কানুন মেনে সড়কে চলাচল করার আহ্বান জানান। আলোচনা শেষে ফেনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চালক ও পথচারীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

Advertisements

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  দপ্তর সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন শুভ, যুব বিষয়ক সম্পাদক আব্দুর রহমান বিন শহীদ, ক্রিয়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ জহির উদ্দিন সহ অন্যান্য কার্যকরী কার্যকরী সদস্য বৃন্দ।

আলোচনা শেষে বিগত ২৩ ফেব্রুয়ারি ২০২৪ নিরাপদ সড়ক চাই (নিসচা) এর সম্মানিত প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সাথে ভার্চুয়াল মিটিং আলোচনায় উল্লেখিত মহা-সমাবেশ বাস্তবায়ন করার লক্ষে বিভিন্ন পরিকল্পনা করে ও সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করা সকল  আত্মার মাগফেরাত কামনা করে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন