English

38 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

বগুড়া ট্রাফিক পুলিশের অভিযান: আইন মানলে ফুল, না মানলে দেয়া হচ্ছে মামলা

- Advertisements -

ফুল নিবেন নাকি মামলা নিবেন এই ব্রুত নিয়ে বগুড়ায় ট্রাফিক বিভাগ অভিযানে নেমেছে। অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকারের নেতৃত্বে ট্রাফিক পুলিশ হেলমেট পড়ায় এবং প্রয়োজনীয় কাগজপত্র ঠিকঠাক থাকায় মোটর সাইকেল চালককে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। সেইসাথে যে সব চালক ট্রাফিক আইন লংঘন করেছেন তাদের বিরুদ্ধে মামলা দিয়ে জরিমানা করেছেন। বগুড়া সদর ট্রাফিক বিভাগের ইনচার্জ টিআই মো: মাহবুবুল ইসলাম খান বলেন, ট্রাফিক সপ্তাহ উপলক্ষে যানজট নিরসন ও অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গত শনিবার থেকে এই অভিযান শুরু করা হয়েছে।

Advertisements

অভিযানকালে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এবং হেলমেটে ব্যবহার না করায় মোটর সাইকেল আটক করে চালকদের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে। এছাড়া ট্রাফিক আইন না মানায় প্রাইভেট কারসহ অন্যন্যা গাড়ীর বিরুদ্ধেও মামলা দেয়া হচ্ছে।

তবে যারা হেলমেট পড়েছেন বা ট্রাফিক আইন মেনে চলেছেন তাদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমর রঞ্জন সরকার।

শহরের সাতমাথাসহ বিভিন্নস্থানে অভিযানকালে এই ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেইসাথে একই স্থানে ট্রাফিক আইন লংঘন করায় চালকদের বিরুদ্ধে মামলাগুলো দেয়া হয়। সপ্তাহব্যাপি পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানা গেছে।

Advertisements

আজ বগুড়া ট্রাফিক বিভাগের অভিযানে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা কমিটির নেতৃবৃন্দ। নিসচা শাখার নেতৃবৃন্দরা ট্রাফিক বিভাগের অভিযানে অংশগ্রহন করেন এবং জনসাধারন যাত্রী চালকদের ট্রাফিক আইন মেনে পথ চলার আহবান জানান এবং সচেতনমুলক লিফলেট বিলি করেন।

অভিযান শেষে অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকারের কাছে বগুড়া জেলা কমিটির পক্ষ থেকে সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ প্রস্তাবনা রাখেন শহরের যানজট নিরোসনে ফুটপাত দখলমুক্ত করতে বিশেষ অভিযান পরিচালনা করার জন্য। এসময় অতিরিক্ত পুলিশ সুপার জানান তাদের এই সপ্তাহব্যাপী অভিযানে ফুটপাত দখলমুক্ত করার লক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ অভিযান পরিচালনা করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন