English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বড়লেখায় ইলিয়াস কাঞ্চনের জন্মদিনে নিসচা’র উদ্যোগে কুরআন শরিফ বিতরণ ও দোয়া মাহফিল

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ সড়ক আন্দোলনের বিশ্বের রোলমডেল জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত গণমানুষের মাহনায়ক ইলিয়াস কাঞ্চনের আজ ৬৭তম জন্মদিন উপলক্ষে নিসচা বড়লেখা উপজেলা শাখার আয়োজনে সপ্তাহব্যাপী জনহিতকর বিভিন্ন মানবিক কর্মসূচির অংশ হিসেবে হাফেজ’দের মাঝে পবিত্র কুরআন শরিফ বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে আজ রবিবার (২৪ ডিসেম্বর) বেলা ২ টায় উপজেলার দক্ষিণভাগ (দক্ষিণ) ইউনিয়নের দারুসসুন্নাহ গজভাগ মাদ্রাসায় আয়োজিত অনুষ্ঠানে নিসচা বড়লেখা শাখার সহ-সভাপতি ও উদযাপন কমিটির আহবায়ক আব্দুল আজিজের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মাস্টার খালেদ আহমদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজির উদ্দিন।

Advertisements

বিশেষ অতিথির বক্তব্য দেন দারুস সুন্নাহ গজভাগ মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা মুজিবুর রহমান, শিক্ষক মাওলানা আব্দুল কাইয়ুম, নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ-সভাপতি গোলাম কিবরিয়া, অর্থ সম্পাদক মারুফ হোসাইন সুমন।

এছাড়াও উপস্থিত ছিলেন দপ্তর সম্পাদক এনাম উদ্দিন, কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য অজিত রবি দাস, আফজাল হোসেন রুমেল ও এমরান আহমদ প্রমুখ।

প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান মো. আজির উদ্দিন বলেন, আজ জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গণমানুষের মহানায়ক ইলিয়াস কাঞ্চনের ৬৭’তম জন্মদিন। প্রতি বছর এই দিনে কোননা কোন ভালো মানবিক কাজ করে থাকে নিসচা। জন্মদিনকে কেন্দ্র করে সমাজের অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করে। এবার তারা সপ্তাহব্যাপী জনহিতকর মানবিক কর্মসূচির উদ্যোগ গ্রহণ করেছে এবং আজ হাফেজদের মাঝে পবিত্র কুরআন শরিফ প্রদানের মাধ্যমে কর্মসূচি শুরু করেছে। প্রতি বছর কেক না কেটে নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের জন্মবার্ষিকীতে তাদের এই মহতি উদ্যোগ প্রশংসার দাবি রাখে তাছাড়া নিসচা বড়লেখা উপজেলা শাখা প্রতিনিয়ত দেশের কল্যাণে সমাজের কল্যাণে কাজ করে আপামর জনসাধারণের হৃদয়ে স্থান করে নিয়েছে।

Advertisements

আলোচনা পরবর্তী সময়ে ১০ জন হাফেজদের মাঝে পবিত্র কুরআন শরিফ বিতরণ করা হয়। এছাড়াও ধারাবাহিকভাবে বিভিন্ন মাদ্রাসার ৫০ জন হাফেজদের মাঝে পবিত্র কুরআন শরিফ বিতরণ করা হবে।

পরে নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের দীর্ঘায়ু কামনা ও সড়ক দুর্ঘটনায় নিহতদের মাগফেরাত এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করে সকলের সর্বাঙ্গীণ মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা মাশরুর আহমদ।

উল্লেখ্য, নিসচা বড়লেখা উপজেলা শাখার আয়োজনে প্রতিবারের ন্যায় এবারও নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের জন্মদিন উপলক্ষে সপ্তাহব্যাপী জনহিতকর মানবিক কর্মসূচির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে যা রয়েছে:- ৫০ জন হাফেজ’দের মাঝে পবিত্র কুরআন শরিফ বিতরণ, দোয়া মাহফিল, এতিমখানায় খাবার বিতরণ, শীতবস্ত্র বিতরণ, স্বেচ্ছায় রক্তদান, নিম্ন আয়ের পরিবহন শ্রমিক পরিবারের মেয়ের বিয়েতে খাদ্য সামগ্রী বিতরণ, বৃক্ষরোপণ অভিযানসহ অন্যান্য জনহিতকর মানবিক কর্মসূচির মাধ্যমে সড়ক আন্দোলনের বিশ্বের রোলমডেল নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত গণমানুষের মাহনায়ক জনতার নেতা বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস কাঞ্চনের জন্মদিন উদযাপন কর হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন