English

24 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

বড়লেখায় মরহুমা জাহানারা কাঞ্চন স্মরণে নিসচার আলোচনা সভা ও দোয়া মাহফিল

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গণমানুষের মহানায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী মরহুমা জাহানারা কাঞ্চন এর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ও সড়ক দুর্ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনায় নিসচা বড়লেখা উপজেলা শাখার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

আয়োজিত অনুষ্ঠানে পৌর শহরের হুফাজ্জুল কুরআন মাদ্রাসা ও এতিমখানায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটির যুগ্ম সদস্য সচিব জমির উদ্দিনের সঞ্চালনায় ও নিসচা সহ-সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ-সভাপতি গোলাম কিবরিয়া, অর্থ সম্পাদক মারুফ হোসাইন সুমন, দপ্তর সম্পাদক এনাম উদ্দিন, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক নূরে আলম মোহন, কার্যনির্বাহী সদস্য জাকারিয়া আহমদ, শাহাব উদ্দিন, আজাদ আহমদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আলোচনা পরবর্তী সময়ে দোয়া মাহফিলে মরহুমা জাহানার কাঞ্চন থেকে নিয়ে এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়। দোয়া পরিচালনা করেন হুফাজ্জুল কুরআন মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক হযরত মাওলানা শাহিদুর রহমান।

Advertisements

উল্লেখ্য, ২৯ বছর আগে চট্টগ্রামের অদূরে চন্দনাইশে বান্দরবানে স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় জাহানারা কাঞ্চন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সে সময় ছবির স্যুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে।

পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই শ্লোগান নিয়ে গড়ে তুলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’। এ মাসে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং মরহুমা জাহানারা কাঞ্চনের ৩০তম মৃত্যুবার্ষিকী, যাঁর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার এই সামাজিক আন্দোলনের জন্ম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন