English

26 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

বড়লেখায় মাদ্রাসা শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে নিসচার সচেতনতা বিষয়ে সমাবেশ

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৩ উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ ২৫তম দিনে সড়ক দুর্ঘটনারোধে শিক্ষার্থীদের নিরাপত্তায় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জাতীয় সামাজিক সংগঠন নিরপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার আয়োজনে শিক্ষক ও শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

বুধবার (২৫ অক্টোবর) বেলা সাড়ে ১২ টায় মোহাম্মদনগর সৈয়দা মোকাম ইবতেদায়ী মাদ্রাসায় শিক্ষক-শিক্ষিকাসহ শতাধিক ছাত্র-ছাত্রীদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। “আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” সরকার নির্ধারিত এ প্রতিপাদ্যে সড়ক দুর্ঘটনারোধে শিক্ষার্থীদের নিরাপত্তায় সচতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থী সমাবেশে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটির আহবায়ক আব্দুল আজিজের সভাপতিত্বে ও নিসচা বড়লেখা উপজেলা শাখার অর্থ সম্পাদক মারুফ হোসাইন সুমনের সঞ্চালনায় শিক্ষার্থীদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক নানান বিষয়াদি তুলে ধরেন নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা কমিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ তারেক হাসনাত।

Advertisements

এছাড়াও উপস্থিত ছিলেন মোহাম্মদনগর সৈয়দা মোকাম ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক-শিক্ষিক্ষাসহ নিসচা বড়লেখা শাখার কার্যনির্বাহী সদস্য জাকারিয়া আহমদ, শাহরিয়ার আহমেদ শাকিল, পারভেজ আহমদ প্রমুখ।
শিক্ষার্থী সমাবেশে নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন তার বক্তব্যে বলেন, সচেতনতা ও সতর্কতার মাধ্যমে সড়ক দুর্ঘটনা মোকাবিলা করা সম্ভব। তিনি প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি অনুরোধ করে বলেন, পাঠদানের পাশাপাশি ছাত্র-ছাত্রীদের সড়ক নিরাপত্তা বিষয়ে সচতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনার মাধ্যেমে যেন পাঠদান করা হয়। প্রয়োজনে এ বিষয়ে নিসচার কর্মীরা সার্বিকভাবে সহযোগিতা করবে।

এছাড়াও নিসচা বড়লেখা উপজেলা শাখার সহ-সভাপতি আব্দুল আজিজ নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের দাবীর প্রতি মাননীয় প্রধানমন্ত্রী বরাবর আকুল আবেদন করে বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নে সচেতনতা তৈরির অংশ হিসেবে সড়ক নিরাপত্তার বিষয়টি পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হোক। তাছাড়া তিনি মোহাম্মদনগর মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী সমাবেশ সফল করায় নিসচা বড়লেখা উপজেলা শাখার পক্ষ থেকে কর্তৃপক্ষের কাছে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সড়ক দুর্ঘটনারোধে সচেতনতা বৃদ্ধিতে নিসচার আয়োজনে উপজেলার গুরুত্বপূর্ণ স্কুল-মাদ্রাসা গুলোতে শিক্ষক-শিক্ষার্থী সমাবেশ চলমান থাকবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন