English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বড়লেখায় সড়ক দুর্ঘটনারোধে শিক্ষার্থীদের নিয়ে নিসচার সচেতনতামূলক ক্যাম্পেইন

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন: জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সড়ক নিরাপত্তা বিষয়ক কার্যক্রমের অংশ হিসেবে সড়ক দুর্ঘটনারোধে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার্থী সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেলা ১২ টায় দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের পলোয়ানবাড়ি উচ্চ বিদ্যালয়ের অর্ধশত ছাত্র-ছাত্রীদের নিয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
“আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” সরকার নির্ধারিত এ প্রতিপাদ্যে সড়ক দুর্ঘটনারোধে শিক্ষার্থীদের নিরাপত্তায় সচতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থী ক্যাম্পেইনে সড়ক নিরাপত্তা বিষয়ক নানান বিষয়াদি তুলে ধরেন নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন।

এসময় উপস্থিত ছিলেন পলোয়ানবাড়ি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আকিবুল ইসলাম, উপজেলা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক মোহাম্মদ তারেক হাসনাত, নিসচা বড়লেখা শাখার সহ-সভাপতি আব্দুল আজিজ, অর্থ সম্পাদক মারুফ হোসাইন সুমন, কার্যনির্বাহী সদস্য শাহরিয়ার শাকিল, জাকারিয়া আহমদ, শাহা৷ উদ্দিন, পারভেজ আহমদ প্রমুখ।

Advertisements

শিক্ষার্থী ক্যাম্পেইনে নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন তার বক্তব্যে বলেন, সচেতনতা ও সতর্কতার মাধ্যমে সড়ক দুর্ঘটনা মোকাবিলা করা সম্ভব। তিনি প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি অনুরোধ করে বলেন, পাঠদানের পাশাপাশি ছাত্র-ছাত্রীদের সড়ক নিরাপত্তা বিষয়ে সচতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনার মাধ্যেমে যেন পাঠদান করা হয়। প্রয়োজনে এ বিষয়ে নিসচার কর্মীরা সার্বিকভাবে সহযোগিতা করবে।

এছাড়াও নিসচা বড়লেখা উপজেলা শাখার সহ-সভাপতি আব্দুল আজিজ নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের দাবীর প্রতি মাননীয় প্রধানমন্ত্রী বরাবর আকুল আবেদন করে বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নে সচেতনতা তৈরির অংশ হিসেবে সড়ক নিরাপত্তার বিষয়টি পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হোক। তাছাড়া তিনি পলোয়ানবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ক্যাম্পেইন সফল করায় নিসচা বড়লেখা উপজেলা শাখার পক্ষ থেকে কর্তৃপক্ষের কাছে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সড়ক দুর্ঘটনারোধে সচেতনতা বৃদ্ধিতে নিসচার আয়োজনে উপজেলার গুরুত্বপূর্ণ স্কুল-মাদ্রাসা গুলোতে শিক্ষক-শিক্ষার্থী সমাবেশ চলমান থাকবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন