English

23 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

মহান শহীদ দিবসে নিসচা বড়লেখা উপজেলা শাখার আলোচনা সভা ও দোয়া মাহফিল

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং মহান শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

এ উপলক্ষে আজ রাত ৮ ঘটিকায় পৌর শহরের জামেয়া হুফাজ্জুল কোরআন মাদ্রাসা ও এতিমখানায় নিসচা নেতৃবৃন্দদের অংশগ্রহনে আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় বক্তাগণ নিসচা বড়লেখা উপজেলা শাখার মহতি উদ্যোগসহ অন্যান্য কর্মসূচির ভূয়সী প্রশংসা করে বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদেরকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। যাদের প্রাণের বিনিময়ে আমরা আমাদের মাতৃভাষাকে পেয়েছি তাদের ঋণ কোনদিন শোধ হবার নয়। তাদের নিঃস্বার্থ প্রাণের বিনিময়েই আমরা আজ বাংলা ভাষায় কথা বলতে পারছি। তাই সেসব শহীদদের হারানোর শোকের পাশাপাশি আজ আমাদের এক অতি আনন্দের দিনও বটে।

Advertisements

এই শোক এবং আনন্দঘন মুহূর্তে সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনা করছি। সেই সাথে আসুন আমরা প্রতিজ্ঞা করি, আমরা যেন কখনই নিজস্ব ভাষা ও সংস্কৃতি বিকিয়ে না দেই। প্রাণের বিনিময়ে হলেও যেন আমরা আমাদের জাতিসত্ত্বাকে রক্ষা করি।

আলোচনা সভা শেষে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা ও সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে এবং দেশ-জাতির সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন জামেয়া হুফাজ্জুল কোরআন মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাওলানা মোঃ ইমাম উদ্দিন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন