English

35 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

শামীম আলম দীপেন এর আত্মার মাগফিরাত কামনায় নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার দোয়া মাহফিল

- Advertisements -

নিসচার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক মহাসচিব ও ভাইস চেয়ারম্যান এবং বর্তমানে উপদেষ্টা মরহুম শামীম আলম দীপেন- এর আত্মার মাগফিরাত কামনায় আজ মঙ্গলবার (৭ নভেম্বর) বাদ যোহর চট্টগ্রাম নগরীর শাহ আমানত মাজার শরীফে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় নিসচা কেন্দ্রীয় কমিটির সাবেক মহাসচিব ও ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপনের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল পরিচালনা করেন হুজুর আওলাদ শাহাজাদা মোঃ নুরউল্লাহ খান, হাফেজ জুনায়েদ, হাফেজ শরীফ, হাফেজ বশর, হাফেজ কবির।

Advertisements

অংশগ্রহণ করেন নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার আহ্বায়ক জয় দাশ গুপ্ত কার্যকরি সদস্য অন্তর দাশ, সাধারণ সদস্য জয়ন্ত দাশ গুপ্ত, বিশিষ্ট ব্যবসায়ি জাহেদুল ইসলাম হেলাল সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

নিরাপদ সড়ক চাই, চট্টগ্রাম উত্তর জেলা শাখার আহ্বায়ক জয় দাশ গুপ্ত, দোয়া মাহফিলে শামীম আলম দীপন সম্পর্কে বলেন, কিংবদন্তি নায়ক নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন এর স্ত্রী মরহুমা জাহানারা কাঞ্চন আমাদের চট্টগ্রামের চন্দনাইশ এলাকায় এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছিলেন তাঁর মৃত্যুতে শুরু হয় নিরাপদ সড়ক চাই আন্দোলন।
যখন চিত্র নায়ক ইলিয়াস এ আন্দোলন শুরু করেন তখন তাঁর পাশে কিছু মানুষ ছিলেন তাঁদের ভেতর অন্যতম একজন শামীম আলম দীপেন।

যে মানুষটি পুরো নিবেদিত থেকে পুরো এই সংগঠনকে দাড় করানো এবং সাংগঠনিক বিষয় থেকে শুরু করে সংবিধান ২০দফা,২২ দফা ও ৪২ দফা এবং চালক/মালিক/যাত্রীদের যে করনীয় এই সমস্ত বিষয়গুলোর তিনি রূপদান করেছেন। তাঁর এই অবদান নিরাপদ সড়ক চাই চিরজীবন শ্রদ্ধার সাথে স্বরণ করবে।

Advertisements

উল্লেখ্য, জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাকালীন সদস্য সচিব ও মহাসচিব এবং পরবর্তিতে ভাইস চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন শামীম আলম দীপেন।

শামীম আলম দীপেন মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার শিমুলিয়া গ্রামে ১৯৫৭ সালে ২৯ অক্টোবর জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম দেওয়ান আব্দুল গনি সরকারি চাকরি করতেন। মাতা মরহুমা হাসিনা দেওয়ান। ১৯৮৫ সালে চলচ্চিত্র সাংবাদিক আখতারুজ্জামানের সিনেমা পত্রিকায় নির্বাহী সম্পাদক হিসেবে যোগদান করলে, তাঁরই আহ্বানে বিনোদন সাংবাদিক হিসেবে চলচ্চিত্র ও শিল্প সংস্কৃতির প্রতি আগ্রহী শামীম আলম দীপেন যোগদান করেন। পরে তিনি পাক্ষিক প্রিয়জন ও ছায়াচিত্র পত্রিকায় কাজ করেন। ‘কলম থেকে ক্যামেরা’- বিনোদন সাংবাদিকতায় নতুন মাত্রা যোগ হলে তিনি ‘স্টার ডায়েরী’ নামে একটি ভিডিও ম্যাগাজিন প্রকাশ ও প্রচার করেন। চ্যানেল আই-এর জন্মলগ্ন থেকেই শামীম আলম দীপেন সিনেমা বিষয়ক অনুষ্ঠান নির্দেশনা ও প্রযোজনা করে আসছিলেন।

শামীম আলম দীপেন গুরুতর অসুস্থতা নিয়ে দীর্ঘদিন যাবৎ ধোলাইরপাড় ডেলটা হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। মঙ্গলবার চিকিৎসাধিন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন