English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

সড়ক দুর্ঘটনারোধে স্থানীয় সাংবাদিকদের সাথে শিবগঞ্জ নিসচা’র মতবিনিময় সভা

- Advertisements -

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ জাতীয় স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে শিবগঞ্জে কর্মরত সাংবাদিকদের নিয়ে সড়ক নিরাপত্তা সাংবাদিকদের করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ অক্টোবর) বিকালে উপজেলার ফুডগ্যালারী চাইনিজ রেস্টুরেন্ট এর কন্ফারেন্স হলে প্রবীণ সাংবাদিক বাবু রতন কুমার রায় এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শিবগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) জিল্লুর রহমান। অনুষ্ঠানের সভাপতি প্রবীন সংবাদিক বাবু রতন কুমার রায় বলেছেন, সাংবাদিকরা জাতির বিবেক, সমাজের দর্পন, অবহেলিত মানুষের আশ্রয় স্থল, একজন সাংবাদিক সৎ এবং নিষ্ঠাবান হলে জাতিকে অনেক কিছু দেওয়া সম্ভব। একজন সাংবাদিকের লিখনের মাধ্যমে সমাজের উচু তলার মানুষ থেকে নিচু তলার মানুষের কর্ময় জীবন চিত্র, দুর্নীতি, সফলতা ব্যর্থতা তুলে ধরা যায়।অপরদিকে বিভিন্ন বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করা যায়। নিরাপদ সড়ক চাই আন্দোলনে চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন যে অগ্রনী ভূমিকা পালন করে চলছে।

Advertisements

তা স্বাধীনতা পরবর্তী কোন সংগঠনই এমন একটি সেবামূলক ও সচেতনতা মূলক কার্যকলাপে জড়িত হতে পারেনি। তার এই মহৎ কার্যাক্রম আজ সাড়াদেশে ছড়িয়ে পড়েছে। তিনি ২০১৮ সালের নিরাপদ সড়ক চাই সরকার ঘোষিত আদেশের বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। প্রধান অতিথি জিল্লুর রহমান তার বক্তব্য বলেন নিরাপদ সড়ক চাই সংগঠন সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ব্যাপক ভূমিকা পালন করে যাচ্ছে।এই সংগঠন সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ও সচেতনতা সাধারণ মানুষকে সড়ক দুর্ঘটনা রোধ কল্পে অনেকটা সচেতন করেছে। সড়ক দুর্ঘটনায় তার স্ত্রীকে হারিয়ে তিনি একক ভাবে নিরাপদ সড়ক চাই আন্দোলন শুরু করেছিলেন। আজ হাটিহাটি পা পা করতে এই সংগঠন ৩০ বছরে এসে দাড়িয়েছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন নিসচা শিবগঞ্জ শাখার উপদেষ্টা হুসাইন শরিফ সঞ্চয়। এতে বিশেষ অতিথি ছিলেন মোকামতলা প্রেস ক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক নূরুল আমিন তালুকদার, আমন্ত্রিত অতিথি ছিলেন নামুজা বুুড়িগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জুয়েল ইসলাম।

বিশেষ বক্তা ছিলেন, নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি সাংবাদিক রশিদুর রহমান রানা।

Advertisements

নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি-২০২৩ এর আহ্বায়ক সাংবাদিক রবিউল ইসলাম রবি’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান। এসময় বক্তব্য রাখেন সাংবাদিক সোহেল আক্তার মিঠু, কনক দেব, মোহাম্মাদ আলী, ইমরানুল হক, খালিদ হাসান।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩ উদযাপন কমিটির সদস্য সচিব আসাদুল্লাহ, যুগ্ম আহবায়ক রাজিকুল ইসলাম রনি, সোহাগ আহমেদ, সামসুর রহমান, নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার কার্যনির্বাহী সদস্য শফিউল আলম ডিউ, আব্দুর রহমান, সাজু মিয়া, জাহিদ হাসান, শাহজাহান আলী, রাব্বী হাসান সুমন, মুনছুর রহমান আকাশ, হেলান উদ্দিন, রুহুল আমিন, মিজানুর রহমান মজনু মিয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন