English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

সড়ক দুর্ঘটনা রোধে শিবগঞ্জে নিসচার শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশ

- Advertisements -

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ নিরাপদ সড়ক চাই(নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে সড়ক নিরাপত্তায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ” ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ সড়ক চাই শীর্ষক শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) সকাল ১১ মমতাজুর রহমান কেজি এন্ড হাইস্কুলে নিসচা কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য ও শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা এর সভাপতিত্বে প্রায় তিন সহস্রাধিক শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করা আমাদের সকলের কাম্য। কিন্তু সড়ক দুর্ঘটনার জন্য শুধু চালকেরা এককভাবে দায়ী নয়।

Advertisements

ডানে-বামে না দেখে হঠাৎ দৌড়ে রাস্তা পারাপার থেকে বিরত থাকতে হবে। দুর্ঘটনা থেকে রক্ষায় রাস্তায় হাঁটার সময় কিংবা পারাপারের সময় মোবাইল ও হেড ফোন ব্যবহার থেকে বিরত থাকতে হবে। চলন্ত অবস্থায় যানবাহনে ওঠা-নামা করা যাবে না এবং যানবাহন থেকে নামার সময় অবশ্যই প্রথমে বাম পা সামনে দিয়ে নামতে হবে।

নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার উদযাপন কমিটির সদস্য সচিব আসাদুল্লাহ এর সঞ্চালনায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ – সোনাতলা সার্কেল) তানভীর হাসান। তিনি তার বক্তব্য বলেন ট্রাফিক নিয়মকানুন সম্পর্কে অনভিজ্ঞ ও অসচেতনতাসহ বিভিন্ন কারণে সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।

Advertisements

শিশু ও শিক্ষার্থী থেকে শুরু করে কেউই সড়ক দুর্ঘটনা থেকে রক্ষা পাচ্ছে না। দুর্ঘটনা রোধে রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজ বা জেব্রাক্রসিং ব্যবহার করতে হবে। সড়ক দুর্ঘটনা শূন্যের কোটায় নামিয়ে আনা সম্ভব না হলেও সচেতনতার মাধ্যমে কমিয়ে আনা সম্ভব। কোন সমস্যা দেখলে জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে সহযোগিতা নিতে হবে।

মমতাজুর রহমান কেজি এন্ড হাইস্কুলের পরিচালক আলহাজ্ব গোলাম মোস্তফা এর সার্বিক তত্ত্বাবধানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রউফ, মোকামতলা ট্রাফিক ফাঁড়ির ইনচার্জ হাসানুজ্জামান হায়দার, আটমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটির যুগ্ন আহবায়ক সামসুর রহমান, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, কার্যকরী সদস্য আব্দুর রহিম, কামরুল হাসান, মিজানুর রহমান, রাব্বি হাসান সুমন, হেলাল উদ্দিন, ফারুক আহম্মেদ, রবিউল ইসলাম, হেলাল উদ্দিন, ফারুক আহম্মেদ সহ শিক্ষকমণ্ডলী সুধীজন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন