English

34 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা হাফিজ

- Advertisements -

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত এ আদেশ দেন।

একইসঙ্গে কারাগারে ডিভিশন ও যথাযথ চিকিৎসা নিশ্চিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত। হুইল চেয়ারে তিনি আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন এবং জামিন চান। আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে চিকিৎসা ও ডিভিশন দেওয়ার নির্দেশ দেন।

গত বছরের ডিসেম্বরে রাজধানীর গুলশান থানার নাশকতার মামলায় হাফিজ উদ্দিন আহমেদকে ২১ মাস কারাদণ্ড দেন আদালত। এক যুগ আগে রাজধানীর গুলশান থানায় দায়ের করা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় তাঁদের এই সাজা দেওয়া হয়েছে। আদালত সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ২০১১ সালে গুলশান থানায় দায়ের করা মামলায় হাফিজ উদ্দিন আহমেদ ছাড়া বিএনপির আরও পাঁচজনকে তিন বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, আসামিরা ২০১১ সালের ৪ জুন গুলশান থানাধীন মহাখালী ওয়ারলেস গেট পানির ট্যাংকির সামনে রাস্তার ওপর সমাবেশ থেকে পুলিশের কাজে বাধা দেন এবং তাদের আক্রমণ করেন। রাস্তায় চলাচলরত গাড়ি ভাঙচুর ও আগুন ধরিয়ে দেন। ২০১৪ সালের ২৯ এপ্রিল মামলাটি তদন্তের পর গুলশান থানার এসআই কামরুল হাসান তালুকদার আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। ২০২২ সালের ২৫ এপ্রিল আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ১২ সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্য নেওয়া হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন