English

34 C
Dhaka
মঙ্গলবার, মে ১৭, ২০২২
- Advertisement -

‘ফিনিক্স পাখির মতোই জেগে উঠেছে বিএনপি’

- Advertisements -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি হচ্ছে জনগণের দল। এর রাজনীতির সঙ্গে বাংলাদেশের মানুষের আত্মার সম্পর্ক রয়েছে। তাই বার বার চেষ্টা করেও বিএনপিকে ধ্বংস করা যায়নি। ফিনিক্স পাখির মতোই বাংলাদেশ জাতীয়তাবাদী দল জেগে উঠেছে। নতুন-পুরনো বিভিন্ন দল ও সংগঠনের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে সরকারবিরোধী বৃহত্তর রাজনৈতিক জোট তৈরির কাজ চলছে বলেও জানান তিনি।

শনিবার বিকালে এক ভার্চুয়াল আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ঢাকাস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মিলনীর উদ্যোগে দলের নিখোঁজ সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে এই ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Advertisements

২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকার বনানী থেকে গাড়ি চালক আনসার আলীসহ নিখোঁজ হন এম ইলিয়াস আলী। তখন থেকে সরকারই তাকে ‘গুম’ করেছে বলে অভিযোগ করে আসছে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, আজকে বাংলাদেশ সত্যিকার অর্থে একটা ভয়াবহ সময় অতিক্রম করছে। এতো কঠিন সময় এদেশে মানুষ কখনো অতিক্রম করেনি। বাংলাদেশকে অত্যন্ত সুপরিকল্পিভাবে তার স্বাধীনতা-সার্বভৌমত্বকে হরণ করে নিয়ে, গণতন্ত্রবিহীন করে দিয়ে এখানে জনগণের অধিকারগুলোকে কেড়ে নেয়া হচ্ছে।

যুব দলের সাবেক সহ-সভাপতি কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, বিএনপি নেতা ড. আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, জহিরউদ্দিন স্বপন, কামরুজ্জামান রতন, আজিজুল বারী হেলাল, সুলতান সালাহউদ্দিন টুকু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, এই অবস্থায় আজকে আমাদের যেমন সবচেয়ে প্রয়োজন ছিল ইলিয়াস আলীর মতো সাহসী নেতাকে। কিন্তু এই সময়ে আমরা তাকে পাচ্ছি না। বাংলাদেশের রাজনীতিতে এই নিখোঁজ হওয়া, গুম করে দেয়ার ঘটনা ইলিয়াস আলীকে দিয়ে শুরু হয়েছে।

Advertisements

বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব যে ভুলণ্ঠিত হতে যাচ্ছে এটার জ্বলন্ত প্রমাণ হলো ইলিয়াস আলীর গুম।

তিনি বলেন, আমি জানি, বাংলাদেশ সরকার বা আওয়ামী লীগ সরকার ইলিয়াসকে গুম করেনি। কিন্তু গুমটা করলো কে? এই সরকারের কাছে আমি এটা জানতে চাই।

তিনি আরো বলেন, একজন জলজ্যান্ত তাজা রাজনৈতিক নেতা গুম হয়ে গেল দেশের ভেতর থেকে, আমাদের একজন নেতা সালাহউদ্দিন আহমেদকে দেশ থেকে পাঁচার করে নিয়ে গেল, আমাদের চৌধুরী আলমকে গুম করে দেয়া হলো, আমাদের কত ছেলেকে গুম করে দেয়া হলো-আমি বুঝলাম এই সরকার করে না। কিন্তু করলো কারা? আমি বলতে চাই, যারা করেছে তারা এদেশের স্বাধীনতা চায় না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন