English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২২, ২০২৪
- Advertisement -

ভোট দিলেন ওবায়দুল কাদের

- Advertisements -

দ্বাদশ জাতীয় নির্বাচনে ভোট দিয়েছেন নোয়াখালী-৫ আসনের নৌকার প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।আজ রবিবার সকাল সাড়ে ১০টায় এই আসনের বসুরহাট পৌরসভার ১নং ওয়ার্ডের বড় রাজাপুরে তার বাড়ি সংলগ্ন উদয়ন প্রি- ক্যাডেট একাডেমিতে ভোট দেন তিনি।

Advertisements

এর আগে এই আসনে পাঁচবার জয়লাভ করেছেন ওবায়দুল কাদের। এ আসনে তার কোনো দলীয় প্রতিদ্বন্দ্বী প্রার্থী নেই। ২০১১ সালের ডিসেম্বর থেকে তিনি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে ‘হেভিওয়েট’ প্রার্থী একমাত্র তিনি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদ এই আসনে ছিলেন। মওদুদের মৃত্যুর পর দৃশ্যপট পাল্টে গেছে দ্বাদশ জাতীয় নির্বাচনে এসে। এখন এ আসনে ওবায়দুল কাদেরের দিকে পাল্লা ভারী।

তবে জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী লাঙ্গল প্রতীক নিয়ে ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ রুবেলও আছেন আলোচনায়। তিনি নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনুসের মামলার আইনজীবীর দায়িত্বে আছেন।

Advertisements

এর বাইরেও তিনজন প্রার্থী রয়েছেন। তারা হলেন- জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের মশাল প্রতীক নিয়ে মোহাম্মদ মকছুদের রহমান, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের (আইএফবি) এর চেয়ার প্রতীক নিয়ে মোহাম্মদ শামছুদ্দোহা ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) এর ছড়ি প্রতীক নিয়ে শাকিল মাহমুদ চৌধুরী। এসব প্রার্থীর তেমন একটা জনসম্পৃক্ততা ও পরিচিতি নেই।

প্রসঙ্গত, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে ১৩২ কেন্দ্রে ভোটার সংখ্যা ৪ লাখ ৫ হাজার ৭১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১০ হাজার ৩৮৮ জন, নারী ১ লাখ ৯৫ হাজার ৩২৭ জন। ভোটকেন্দ্র ১৩২টি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন