English

31 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

আসুন ভালো কাজ করি যেন মৃত্যুর পর মানুষ দোয়া করে: শামীম ওসমান

- Advertisements -

নারায়ণগঞ্জ ৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, যে কোন সময় আপনার মৃত্যু হতে পারে। হায়াত আল্লাহর হাতে। আল্লাহ মৃত্যু যখন লিখেছেন তখনই হবে। তাই আসুন বেঁচে থাকতে মানুষের জন্য ভালো কিছু করে যাই। যাতে মানুষ মৃত্যুর পর আপনার কথা কৃতজ্ঞতার সাথে দু’হাত তুলে দোয়া করে।

Advertisements

সোমবার বিকালে শহরের উত্তর চাষাঢ়া হীরা মহল সংলগ্ন মসজিদে ভাষা সৈনিক ও স্বাধীনতা পদকে (মরোণত্তর) ভূষিত প্রয়াত একেএম শামসুজ্জোহার ৩৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

Advertisements

তিনি আরও বলেন, আমাদের মধ্যে সবচাইতে বড় সমস্যা আমরা গীবতে লিপ্ত। একজন মানুষের নামে খারাপ কিছু শুনলেন আপনি তা যাচাই বা তদন্ত ছাড়া সেই কথা সত্য না মিথ্যা না জেনে আরেকজনের কাছে বলে তা ছড়িয়ে দিলেন। এটাই গীবত। দুনিয়ায় বেঁচে থাকাটা এক্সিডেন্ট মরে যাওয়াটা স্বাভাবিক। আমরা মানুষ। ফেরেশতা না শয়তানও না। আল্লাহ বলেছেন তুমি আমার বান্দাকে খুশী কর আমি আল্লাহ খুশী হব। অনেকে বলে আমার কাছে টাকা নেই। দান করার নেকি পাব কিভাবে। রাসূল (সা.) বলেন, কাউকে ভালো উপদেশ দেয়াও দানের নেকি। ভালো কথা বলা। হাসিমুখে কথা বলা নেকি। কারো অবর্তমানে কারো জন্য দোয়া করা নেকি।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় বলেন ধৈর্য্য ধারণ করো। এটা মহৎ গুন। এ গুন মানুষকে বহু বাধা বিপত্তি পেরিয়ে এগিয়ে যেতে সহায়তা করে। নেত্রীর থেকে শিখেছি কিভাবে ধৈর্য্য ধারণ করতে হয়। বাবা মায়ের কাছে শিখেছি কিভাবে ছোটদের স্নেহ ও বড়দের শ্রদ্ধা করতে হয়। এসময় দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ছাড়াও নারায়ণগঞ্জের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন