English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

কৃষকরাও আজ ডিজিটাল প্রযুক্তির সুফল পাচ্ছেন: শিক্ষামন্ত্রী

- Advertisements -

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন, ‘এখন আর সারের জন্য কৃষককে গুলি খেতে হয় না। কৃষকরাও আজ ডিজিটাল প্রযুক্তির সুফল পাচ্ছেন। বিদ্যুৎ আর পানির জন্য আর মানুষকে হাহাকার করতে হয় না।’

Advertisements

আজ বৃহস্পতিবার নিজ জেলা চাঁদপুরের হাইমচরে কৃষকদের এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে বিনামূল্যে বীজ ও সার, বকনা বাছুর, বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ হতে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, ‘বাংলাদেশে কেউ এখন না খেয়ে মরে না। বিধবা ভাতা, বৃদ্ধ ভাতা, প্রতিবন্ধী ভাতা, গুচ্ছ গ্রাম, আশ্রয়ণ প্রকল্প, কমিউনিটি ক্লিনিক হয়েছে। বছরের প্রথম দিনে বই দেওয়া হচ্ছে।’

Advertisements

তিনি বলেন, শেখ হাসিনা যখন ক্ষমতায় এসেছিলেন তখন দেশে খাদ্য ঘাটতি ছিল ৪০ লাখ মেট্রিক টন। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। শেখ হাসিনা সাধারণ মানুষের কথা ভাবেন বলেই এই উন্নয়ন সম্ভব হয়েছে।

যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কথা উল্লেখ করে ডা. দীপু মনি বলেন, যোগাযোগের আজ অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। শেখ হাসিনার উসিলায় নদী পারে বাঁধের কারণে হাইমচরের জীবনযাত্রায় অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে উল্লেখ করে সকলের কাছে আগামী দিনে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন