English

34 C
Dhaka
শুক্রবার, মে ১০, ২০২৪
- Advertisement -

ডেঙ্গুর ভয়াবহতা নিয়ন্ত্রণে কারও যেন দায় নেই: জিএম কাদের

- Advertisements -
Advertisements

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, প্রতিদিন কয়েক হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত হবে। এর মধ্য থেকে কিছু মানুষ মারা যাবে— এটাই যেন স্বাভাবিক। এটা স্বাভাভিক ঘটনা হতে পারে না। ডেঙ্গুর ভয়াবহতা নিয়ন্ত্রণে কারও যেন দায় নেই।

Advertisements

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, ডেঙ্গুর বিষয়ে সাধারণ মানুষ অধিক শোকে পাথর হয়ে গেছে। তারা আর এ বিষয়ে কথা বলতে চায় না। হাসপাতালে জায়গা দেওয়ার ক্ষমতা নেই।

সাবেক এ মন্ত্রী বলেন, আমরা ডেঙ্গু নিয়ে কথা বললে নাকি দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই এটাকে তারা রাষ্ট্রদ্রোহ বিবেচনা করে শাস্তিযোগ্য অপরাধ বানাতে চাচ্ছে। রাজধানীতে ডেঙ্গু নিধনে দুই সিটি করপোরেশন নাটক করছে। ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দেখলেই বোঝা যায়, তাদের কোনো সফলতা নেই।

তিনি আরও বলেন, সাধারণ মানুষের অভিযোগ, রাজধানীর বাইরেও ডেঙ্গু নিধনে কার্যকর কোনো উদ্যোগ নেই। আবার, ডেঙ্গু আক্রান্ত ব্যক্তিদের জন্য পর্যাপ্ত স্যালাইন পাওয়া যাচ্ছে না। প্রভাবশালী একটি গোষ্ঠী জীবন রক্ষাকারী স্যালাইন কালোবাজারে নিয়ে কয়েকগুন মুনাফা করছে। সরকারের যেন কিছুই করার নেই।

ডেঙ্গু নিয়ন্ত্রণ, আক্রান্ত রোগীদের সুচিকিৎসা ও স্যালাইন সরবরাহ নিশ্চিত করতে সরকারকে কার্যকর উদ্যোগ নিতে আহ্বান জানিয়েছেন জাপা চেয়ারম্যান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন