English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

নির্বাচন কমিশন সম্পূর্ণ ব্যর্থ, তাদের বিচার হওয়া উচিত: মির্জা ফখরুল

- Advertisements -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু কিংবা অবাধ হতে পারে না। আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি। এ সরকার চিরকাল ক্ষমতায় টিকে থাকতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে নির্বাচন ব্যবস্থা নিয়ন্ত্রণ করছে।

Advertisements

শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও শহরের কালীবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন সম্পূর্ণ ব্যর্থ, তাদের বিচার হওয়া উচিত। কারণ তারা নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। বিএনপি তাদের বিরুদ্ধে মামলা করবে কি-না, এটা পরে সিদ্ধান্ত নেবে। কারণ এই দেশে মামলা করে কোনো লাভ হয় না। বিচার বিভাগও এখন আর স্বাধীনভাবে কাজ করতে পারে না।

বর্তমান সার্চ কমিটি প্রসঙ্গে ফখরুল বলেন, এই কমিটি মানি না, তাদের কাছে নাম জমা দেওয়ার প্রশ্নই আসে না। এই সার্চ কমিটির কাছে নিরপেক্ষতা আশা করার কোনো মানে নেই। যাকে সার্চ কমিটিতে নেওয়া হয়েছে, তিনি আওয়ামী লীগের নমিনেশন চাওয়া মানুষ। আওয়ামী লীগ তাদের লোকদের নাম দিয়ে সার্চ কমিটি গঠন করছে। কী আশা করা যায় তাদের কাছে।

Advertisements

মির্জা ফখরুল বলেন, জাতীয় ঐক্য গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা চলছে। দলকে নতুনভাবে সাজানো হচ্ছে, অঙ্গসংগঠন ও মূল দলের কমিটি নতুনভাবে খুব দ্রুত সময়ে গঠন করা হবে।

এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আল মামুন আলম, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ ছাড়াও বিএনপিসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন