English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

পত্রিকায় দেখলাম চালের দাম আবার বাড়ছে: ফখরুল

- Advertisements -
Advertisements
Advertisements

ক্ষমতাসীনদের কারসাজিতেই চালের দাম বাড়ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, চালের দাম বাড়তে শুরু করেছে, পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে। এখন ভরা মৌসুম, এখন বোরো ধান বের হচ্ছে। এখন চালের দাম কমে আসার কথা।

সেই জায়গায় চালের দাম বাড়ছে, কারসাজি হচ্ছে।
আজ বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবের জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত সেমিনারে তিনি এ অভিযোগ করেন। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ‘বাংলাদেশে কৃষি বিপ্লব : শহীদ রাষ্ট্রপতি জিয়ার নীতি ও কর্মসূচি’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন। এতে মূল প্রবন্ধ পাঠ করেন কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গোলাম হাফিজ কেনেডী।
মির্জা ফখরুল ইসলাম বলেন, আওয়ামী দুর্বৃত্তদের, আওয়ামী চোর-লুটেরাদের কারসাজিতে এই দাম বাড়াচ্ছে। আবার মুনাফা লুটবে এবং সাধারণ মানুষের পকেট কেটে টাকা নিয়ে যাবে। এটাই হচ্ছে তাদের মূল লক্ষ্য।

বিএনপি মহাসচিব বলেন, বীজ অধ্যাদেশ, পল্লী বিদ্যুৎ, সার বিতরণ, খাল খনন কর্মসূচি―সবগুলোর মধ্যে ভিশন, সামনে স্বপ্ন দেখা বাংলাদেশকে পুরোপুরিভাবে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করা এবং বাংলাদেশকে কারো মুখাপেক্ষী করে না রাখা, কৃষকের অবস্থার উন্নতি করা, সাধারণ মানুষের খাদ্য নিরাপত্তাকে নিশ্চিত করা―এ বিষয়গুলো জিয়াউর রহমান এগিয়ে নিয়েছিলেন।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেন, ‘বাংলাদেশের কৃষি উন্নয়নের স্বপ্নদ্রষ্টা ছিলেন জিয়াউর রহমান। উনি বাংলাদেশের মানুষের কল্যাণে, বাংলাদেশের খাদ্য নিরাপত্তা, বাংলাদেশের মানুষের পুষ্টি নিরাপত্তা এবং বাংলাদেশের মানুষের কর্মসংস্থান, বাংলাদেশের মানুষের জীবন-মান উন্নয়নের জন্য কৃষিকে বেছে নিয়েছিলেন। এটাকে আমি বলব, উনাকে স্বপ্নদ্রষ্টা বলার অন্যতম কারণ। এখন যারা স্বপ্ন দেখে তারা স্বপ্ন দেখে কেমনে চুরি করবে, কিভাবে লুটপাট করবে, কিভাবে কারসাজি করে মুনাফা করবে। এ ছাড়া অন্য কোনো স্বপ্ন তারা দেখে না। ‘

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় সেমিনারে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ এম ফারুক, কৃষিবিদ ইব্রাহিম খলিল, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসাদুজ্জামান সরকার, কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সংসদ সদস্য মো. মোশারফ হোসেন ও শাহাদাত হোসেন বিপ্লব বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন