English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

পুলিশি বাধায় গণমিছিল পণ্ড, নতুন কর্মসূচি দিল ইসলামী আন্দোলন

- Advertisements -

নির্বাচন কমিশন (ইসি) অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল পুলিশের বাধায় পণ্ড হওয়ার পর নতুন কর্মসূচি ঘোষণা করেছে দলটি। আজ বুধবার বিকেলে ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মুসাদ্দেক বিল্লাহ আল মাদানী নতুন কর্মসূচি ঘোষণা দেন।

Advertisements

তিনি বলেন, বৃহস্পতিবার প্রতিটি জেলা, প্রতিটি মহানগরে ইসলামী আন্দোলন মিছিল করবে। সরকারের অধীনে কোনো নির্বাচন আমরা মেনে নেব না।

Advertisements

আওয়ামী লীগের এই দলদাস কমিশনের অধীনে জনগণ কোনো নির্বাচন দেখতে চায় না।

মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, এই একতরফা তফসিলের কারণে অন্ধকার সরকার নিজেই অন্ধকারে ডুবে মারা যাবে। সকল বিরোধী দলের দাবিকে উপেক্ষা করে নির্বাচন করা হলে জনগণ ঐক্যবদ্ধভাবে প্রতিরোধে মাঠে নামতে বাধ্য হবে। শেখ হাসিনার সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই।

অতীতে শেখ হাসিনার অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি। তাদের নেতৃত্বে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। 

তিনি বলেন, নির্বাচনী তফসিল ঘোষণা থেকে হাবিবুল আউয়াল কমিশন যদি পিছু না হটে, তবে দেশের সর্বস্তরের জনগণ অবৈধ নির্বাচন প্রতিহত করতে মাঠে নামতে বাধ্য হবে। দেশের সংখ্যাগরিষ্ঠ রাজনৈতিক দল ও জমগণ এই সরকার ও কমিশনের অধীনে নির্বাচনে যাবে না।

এর আগে তফসিল ঘোষণা বাতিলের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী নির্বাচন কমিশন (ইসি) অভিমুখে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল আটকে দেয় পুলিশ। রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিলটি বের হলে শান্তিনগর মোড়ে এসে পুলিশের বাধার সম্মুখীন হয়।

পরে সেখানে ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মোহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে জমায়েতে বক্তব্য রাখেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও প্রচার সম্পাদজ মাওলানা আহমদ আবদুল কাইয়ুম প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সরকারের পাতানো কোনো নির্বাচনে যাবে না। ক্ষমতাসীন সরকার উন্নয়নের কথা বলে পাতানো নির্বাচন করে জনগণকে ধোকা দিতে চায়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ শান্তি চায়, জ্বালাও-পোড়াও, বিশৃঙ্খলা, ভাঙচুর করে না ও চায় না। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের ক্ষমতা থাকবে না বলে তারা পাতানো নির্বাচন করতে চায় বলে অভিযোগ করেন তিনি।

প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, আওয়ামী লীগের গৃহপালিত নির্বাচন কমিশন দিয়ে দেশে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হতে পারে না।

দলের মূখপাত্র ও সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, আজকের যদি নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণা করে তবে ইসলামী আন্দোলন বাংলাদেশ আগামীকাল দেশব্যাপী বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করবে।

তিনি বলেন, তফসিল ঘোষণা করা হলে দেশে ভোটাধিকার আদায়ের আন্দোলনে নতুন মাত্র যোগ হবে। ভোটাধিকার আদায়ে জনগণ রাজপথে নামতে বাধ্য হবে। প্রধান নির্বাচন কমিশনার বলেছেন নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি। তবে এখন আবার এমন কি হলো যে নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলো? প্রধান নির্বাচন কমিশনার কি কারো চাপে নির্বাচনী তফসিল ঘোষণা করতে যাচ্ছেন? প্রশ্ন রাখেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন