English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিএনপির দাবির পক্ষে বিদেশিদের প্রস্তাব নেই: কাদের

- Advertisements -

তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালসহ বিএনপির পক্ষ থেকে যেসব দাবি তোলা হচ্ছে সেইসব দাবির পক্ষে বিদেশিদের কোনও প্রস্তাব নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতোই বাংলাদেশেও একই পদ্ধতিতে নির্বাচন হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

রাজধানীর হোটেল সোনারগাঁয়ে বুধবার সড়ক ও সেতু বিভাগের এক কর্মশালা শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবে দেশের সংবিধান অনুযায়ী। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেইভাবে হবে।

Advertisements

‘বিএনপি যেসব দাবিনামা নিয়ে মাঠে নেমেছে, সরকারের পদত্যাগ, পার্লামেন্টের বিলুপ্তি এবং তত্ত্বাবধায়ক সরকার। এই তিনটা বিষয়ে কোনোটির ব্যাপারে বিদেশি কোনও বন্ধুরা সরকারের কাছে কেউ প্রস্তাবও করেনি, কোনও চাপও সৃষ্টি করেনি।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, এসব বিএনপিই বলছে। এটা বিদেশিদের বিষয় নয়। তারা এ নিয়ে কখনোই বলেনি। তবে বিদেশিরা বাংলাদেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন চায়।

বিএনপিকে সংলাপ ও নির্বাচনকালীন সরকারে বিএনপিকে ডাকা হয়নি বলেও মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, বিএনপিকে সংলাপ ও নির্বাচনকালীন সরকারে ডাকা হয়নি। এখানে প্রলোভনের ফাঁদের প্রশ্ন আসে কেন? রাজনৈতিক দল হিসেবে নির্বাচনে অংশগ্রহণ বিএনপির গণতান্ত্রিক অধিকার, সুযোগ নয়।

Advertisements

বিএনপিকে কাদের প্রশ্ন করেন, আওয়ামী লীগ কেন তাদের অনুগ্রহ করবে? ডেকে আনবে?

আওয়ামী লীগ তাদের কোন ফাঁদে ফেলছে না মন্তব্য করে তিনি বলেন, বিএনপি কেন আওয়ামী লীগকে বিশ্বাস করছে না? আওয়ামী লীগ কী প্রতিশ্রুতি তাদের দিয়েছিল?

ওবায়দুল কাদের বলেন, গণতান্ত্রিক অধিকার তাদের (বিএনপি) নিজেদের প্রয়োগ করা উচিত, ইলেকশনে আসাটা তাদের নিজেদের বিষয়। আওয়ামী লীগ তাদের অনুগ্রহ করবে কেন? আওয়ামী লীগ কেন তাদের ডেকে আনবে? এর মানে বুঝি না, তারা কী বলতে চায়?

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন