English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

মনে হয় আবার অন্ধকার যুগ ফিরে এসেছে: দুদু

- Advertisements -
Advertisements

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সরকার দেশের জনগণকে ভয় দেখিয়ে ঘরে রাখতে চাচ্ছে। আর সাংবাদিকদের ভয় দেখিয়ে তাদের স্বাধীনতা কেড়ে নিতে চাচ্ছে।

Advertisements

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে এ মানববন্ধন হয়।

দুদু বলেন, অন্ধকার যুগ মনে হয় আবার ফিরে এসেছে। গত ১০ থেকে ১৫ বছর দেশে একটি শ্বাসরুদ্ধকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। শুধু মতিউর রহমানের ওপর প্রথম আক্রমণ আসেনি, মাহমুদুর রহমানের ওপর আক্রমণ, বিশিষ্ট বুদ্ধিজীবী সাংবাদিক শফিক রেহমানের ওপর আক্রমণ এসেছে। তিনি এমন আক্রমণের শিকার হয়েছেন যে এই বৃদ্ধ বয়সে দেশ ছেড়ে বিদেশে যেতে হয়েছে। আমার দেশ পত্রিকা, দিনকাল, দিগন্ত টিভি, ইসলামিক টিভি বন্ধ করে দেওয়া হয়েছে। প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান, যুগান্তরের সাংবাদিক মাহবুব আলম লাবলুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেওয়া হয়েছে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সারাজীবন গণতন্ত্রের পক্ষে কাজ করে এসেছে। সেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি স্বৈরতন্ত্রের পক্ষ নিয়েছে। আমাদের সাংস্কৃতিক ব্যক্তিত্ব তাদের সংগঠন এ স্বৈরতান্ত্রিক সরকারের পক্ষে অবস্থান নিয়েছে।

সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, ডিইউজের একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী, সহসভাপতি বাছির জামাল, রাশেদুল হক প্রমুখ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন