English

24 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

‘শান্তিপূর্ণ সমাজ গঠনে ঈদুল ফিতরের আবেদন চিরন্তন’

- Advertisements -

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

শুক্রবার (২১ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান।

Advertisements

শুভেচ্ছা বার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, শান্তিপূর্ণ ও সৌহার্দ্যময় সমাজ গঠনে ঈদুল ফিতরের আবেদন চিরন্তন। এক মাস সিয়াম সাধনার মধ্য দিয়ে বিদায় নিতে যাচ্ছে পবিত্র কোরআন নাজিলের মাস মাহে রমজান।

তিনি বলেন, এবার রোজার শেষের দশকে বাংলাদেশে মরুভূমির আবহাওয়া তথা তাপমাত্রা বিরাজমান। রোজাদাররা তীব্র তাপদাহে সিয়াম পালন করছে। মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলো ঈদুল ফিতর। আর ঈদুল ফিতর উদযাপনে বাংলাদেশি মুসলমানদের তীব্র গরমে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব পালনের আহ্বান জানান রওশন এরশাদ।

Advertisements

বিরোধীদলীয় নেতা বলেন, ইসলাম শান্তি, সম্প্রীতি ও ভ্রাতৃত্বের ওপর সর্বাধিক গুরুত্ব দেয়। দুঃখজনক হলেও সত্য রাজনৈতিক ও সামাজিক জীবনে আনন্দ ও সম্প্রীতির বড়ই অভাব। ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে ত্যাগের অনুপম দৃষ্টান্ত স্থাপন করতে পারলে তা হবে সবার জন্য কল্যাণকর।

তিনি বলেন, মানুষের দুঃখ-কষ্ট ও বিপদাপদে পাশে দাঁড়ানো ইসলামের শিক্ষা। মানুষের মধ্যে ইসলামের অহিংসা, ক্ষমা, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের শিক্ষা জাগরিত হলে সব মানবিক দুর্বিপাক, কষ্ট ও যাতনার অবসান হবে। সবার মধ্যে প্রকৃত ধর্ম ও মূল্যবোধ, প্রীতি, সহানুভূতি সংহত হোক। ঈদের আনন্দ কেবল একা ভোগের নয়, গরিব-দুঃখী মানুষকে তাতে শামিল করতে হয়। এটিও ইসলামের শিক্ষা।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিরোধীদলীয় নেতা বিত্তবানদের গরিব, অসহায় ও দুস্থদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। আসন্ন পবিত্র ঈদুল ফিতর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ ও সমৃদ্ধি এ প্রত্যাশা করেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন