English

24 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

সরকারের নির্যাতনে বিএনপির আন্দোলনে অংশগ্রহণ বাড়ছে: মির্জা ফখরুল

- Advertisements -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের অত্যাচার-নির্যাতন বাড়ার সঙ্গে সঙ্গে বিএনপির আন্দোলনে মানুষের অংশগ্রহণও বাড়ছে। এখন পর্যন্ত সরকারবিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে বিএনপির ১৫ নেতাকর্মী নিহত হয়েছেন। বিএনপির ৬০০ নেতাকর্মী গুম হয়েছেন। শীর্ষ নেতাসহ হাজারের ওপরে খুন, হাজারের ওপরে নেতাকর্মী কারাগারে বন্দি।

Advertisements

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির যৌথসভায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকার অর্থনীতি খাত ফোকলা করে দিয়েছে, দুর্নীতিতে ছেয়ে গেছে পুরো দেশ। মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করে দিয়েছে। দেশের বিচার বিভাগকে স্বাধীনভাবে কাজ করতে দিচ্ছে না। এ কারণেই রাজনৈতিক দলগুলো ১০ দফা ঘোষণা করেছে। ১০ দফার মধ্য দিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা গড়তে চায় বিএনপি।

Advertisements

যৌথসভায় ১৯ জানুয়ারি বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে দলটি। আগামী ১৭ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হবে।

মির্জা ফখরুলের সঙ্গে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন