English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

হরতাল কর্মসূচি একদিন পেছাল বিএনপি

- Advertisements -

কুয়েতের আমীরের স্মৃতির প্রতি সন্মান জানাতে আগামীকাল সোমবারের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি একদিন পিছিয়ে মঙ্গলবার করেছে বিএনপি। আজ রবিবার দুপুরে এক জুরুরী ব্রিফিং-এ বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একথা জানান।

তিনি বলেন, ‘বিএনপি ও সমমনা জোট ও দলের পক্ষ থেকে আগামীকাল সোমবার হরতাল কর্মসূচি ছিল। কুয়েতের আমীর শেখ নাওয়াফ আল আহমাদ আল জাবের আল সাবাহ ইন্তেকাল করায় তার সন্মানার্থে রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।এই কারণে কাল (সোমবার) সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি মঙ্গলবার সকাল-সন্ধ্যা অনুষ্ঠিত হবে।’

Advertisements

রিজভী জানান, ‘শেখ হাসিনা পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের একদফা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাকে বিদেশে প্রেরণ এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে চলমান যে আন্দোলন সেই আন্দোলনের ধারাবাহিকতায় আগামী ১৯ ডিসেম্বের মঙ্গলবার সকাল ভোর ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত হরতাল হবে সারাদেশে।’

সকালে গুলশানে কুয়েত দূতাবাসে গিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান শোক বইতে স্মারক করে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শোক জানান।

Advertisements

এই সময়ে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল শনিবার কুয়েতের আমীর মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৬ বছর। কুয়েতের আমীরের মৃত্যুতে সরকার সোমবার রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে।

চার দিন বিরতির পর গতকাল শনিবার বিএনপি সোমবার সকাল-সন্ধ্যা হরতালে কর্মসূচি ঘোষণা করেছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন