English

28 C
Dhaka
শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
- Advertisement -

ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উপলক্ষে প্রত্যাশা ২০২১ ফোরাম এর অনলাইন সেমিনার

- Advertisements -
Advertisements

আগামীকাল শনিবার ১৭ এপ্রিল। জাতীয় জীবনে ১৭ এপ্রিল একটি অনন্য দিন , এই দিনটি ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ হিসেবে পালিত হয়। ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’  উপলক্ষে সেচ্ছাব্রতী নাগরিক সংগঠন ‘প্রত্যাশা ২০২১ ফোরাম’ আয়োজিত  “সমৃদ্ধ বাংলাদেশের শপথ, মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তীতে’ শীর্ষক অনলাইন সেমিনারের আয়োজন করেছে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে যুক্ত থাকবেন জাতীয় রাজস্ব বোর্ড এর সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল মজিদ, একুশে পদকপ্রাপ্ত সমাজ সেবক ও নিবাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বাংলাদেশ টেলিভিশন এর সাবেক মহাপরিচালক ম. হামিদ, বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক রফিকুর রশিদ ও খুলনা মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার অধ্যাপক আলমগীর কবির । তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান, এনডিসি এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখবেন ফোরাম এর প্রতিষ্ঠাতা সদস্য সচিব আতাউর রহমান মিটন। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন প্রত্যাশা ২০২১ ফোরাম এর  চেয়ারম্যান এস এম আজাদ হোসেন।

Advertisements

উল্লেখ্য যে মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপিত হোক দারিদ্র্যমুক্ত বাংলাদেশে এই প্রত্যাশা নিয়ে ‘প্রত্যাশা ২০২১ ফোরাম’  ২০০৫ সাল থেকে পলিসি, অ্যাডভোকেসি  এবং তৃণমূলে জাগরণ সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, যে জাতির সন্তানেরা রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করতে পারে, তাদের পক্ষে দারিদ্র্যও দূর করা সম্ভব। ইউনিয়নভিত্তিক পরিকল্পনা গ্রহণ করে  স্থানীয় সরকার, প্রতিষ্ঠান সমূহের সক্রিয় নেতৃত্ব, যথাযথ পরিকল্পনা  ও উদ্যোগ গ্রহণ করলে ক্ষুধা দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলা কঠিন কোন বিষয় নয়। প্রত্যাশা ২০২১ ফোরাম বিশ্বাস করে, মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তীতে দেশের প্রতিটি ইউনিয়ন এই উৎসব উদযাপনে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে এবং আপামর জনসাধরণ সর্বাত্মকভাবে এতে অংশগ্রহণ করবেন। দলমত নির্বিশেষে একটি উৎসবমুখর পরিবেশে আগামী ১৬ ডিসেম্বর ২০২১ মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে।  সেই বিশ্বাস ও প্রেরণা থেকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশে মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপনের লক্ষে প্রত্যাশা ২০২১ ফোরাম কাজ করছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্বামীর পরকীয়া ধরে ফেললেন রাখি

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন